ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

ব্যস্ততম সড়কেও বসলো শিক্ষা উপমন্ত্রী নওফেলের ‘করোনা প্রতিরোধক বুথ’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, জুলাই ৯, ২০২১
ব্যস্ততম সড়কেও বসলো শিক্ষা উপমন্ত্রী নওফেলের ‘করোনা প্রতিরোধক বুথ’ করোনা প্রতিরোধক বুথের উদ্বোধন করেন হেলাল আকবর চৌধুরী বাবর

চট্টগ্রাম: দেশব্যাপী করোনা মহামারি ঠেকাতে নগরের ব্যস্ততম সড়কেও বসলো এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের করোনা প্রতিরোধক বুথ। চট্টগ্রাম-৯ (কোতোয়ালী) আসনের সংসদ সদস্য ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের পক্ষ থেকে এ করোনা প্রতিরোধক বুথ বসানো হচ্ছে।

 

এটিএম বুথের আদলে নির্মিত এ বুথে হাত বাড়ালেই মিলবে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক। ব্যবহৃত মাস্কটি ডাস্টবিনে ফেলে বাটন টিপে হ্যান্ড স্যানিটাইজ করে যে কেউ পরে নিতে পারবেন নতুন মাস্ক।  

শুক্রবার (৯ জুলাই) বিকেল ৩ টায় লাভলেন মাদানী মসজিদ, কাজির দেউড়ি মোড়, হাজারি লেন, কদমতলী মোড়ে বুথের উদ্বোধন করেন করোনা প্রতিরোধক বুথের উদ্ভাবক হেলাল আকবর চৌধুরী বাবর। এ সময় উপস্থিত ছিলেন যুবলীগ নেতা শিবু প্রসাদ চৌধুরী, নুরুল আজিম রনি, সিজার বড়ুয়া, হোসাইন আহমেদ রুবেল, দেলোয়ার হোসেন, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম, সহ-সভাপতি মনির ইসলাম।

হেলাল আকবর চৌধুরী বাবর বলেন বলেন, করোনা মহামারির এ সংকটকালে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের কোনো বিকল্প নেই। এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের উদ্যোগে সাধারণ মানুষের দোরগোড়ায় এ সেবা পৌঁছে দেওয়ার জন্য মাননীয় শিক্ষা উপমন্ত্রী নওফেলের পরামর্শে নগরের ব্যস্ততম জন গুরুত্বপূর্ণ স্থানে আমরা এ সেবা কার্যক্রম শুরু করেছি যাতে সাধারণ মানুষ করোনা থেকে নিজেকে সুরক্ষিত রাখতে পারে। আমাদের এ কার্যক্রম শুধু চট্টগ্রামে নয় দেশের ৪৪টি জেলায় ইতিমধ্যে ছড়িয়ে দিয়েছি। পর্যায়ক্রমে দেশের বাকি জেলাগুলোতেও এ সেবা পৌঁছে দেওয়া হচ্ছে। প্রতিটি উপজেলা, ইউনিয়ন ও গ্রাম পর্যায়ে এ স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়া ফাউন্ডেশনের মূল লক্ষ্য।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, জুলাই ০৯, ২০২১
এআর/টিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa