ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

গুরুত্বপূর্ণ স্থানে বসছে শিক্ষা উপমন্ত্রীর করোনা প্রতিরোধক বুথ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, জুলাই ৮, ২০২১
গুরুত্বপূর্ণ স্থানে বসছে শিক্ষা উপমন্ত্রীর করোনা প্রতিরোধক বুথ  করোনা প্রতিরোধক বুথের উদ্বোধন করেন চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি

চট্টগ্রাম: করোনা মহামারি প্রতিরোধে নগরের বিভিন্ন হাসপাতালসহ গুরুত্বপূর্ণ জনবহুল এলাকায় বসছে এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের করোনা প্রতিরোধক বুথ। চট্টগ্রাম-৯ (কোতোয়ালী) আসনের সংসদ সদস্য শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের পক্ষ থেকে এসব বুথ বসানো হচ্ছে।

এটিএম বুথের আদলে নির্মিত এ বুথে হাত বাড়ালেই মিলবে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক। নিজের ব্যবহৃত মাস্কটি ডাস্টবিনে ফেলে বাটুন টিপে হ্যান্ড স্যানিটাইজ করে যে কেউ পরে নিতে পারবেন নতুন মাস্ক।  

বৃহস্পতিবার (৮ জুলাই) বিকেল ৩টায় আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের সামনে ও করোনা আইসোলেশন সেন্টারের সামনে করোনা প্রতিরোধক বুথের উদ্বোধন করেন চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। উপস্থিত ছিলেন করোনা প্রতিরোধক বুথের উদ্ভাবক তরুণ আওয়ামী লীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর, ৩২ নম্বর আন্দরকিল্লা ওয়ার্ড কাউন্সিলর জহর লাল হাজারী, সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর রুমকি সেনগুপ্ত, যুবলীগ নেতা শিবু প্রসাদ চৌধুরী, নুরুল আজিম রনি, হোসাইন আহমেদ রুবেল প্রমুখ।

সিভিল সার্জন বলেন, করোনা প্রতিরোধে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের কোনো বিকল্প নেই। এ দুটি প্রয়োজনীয় জিনিস সাধারণ মানুষের কাছে সহজলভ্য করতে এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের এ উদ্যোগ অত্যন্ত কার্যকরী পদক্ষেপ। এ সেবামূলক কার্যক্রমের ফলে জনগণ করোনা থেকে অনেকাংশে রক্ষা পাবে।

হেলাল আকবর চৌধুরী বাবর বলেন, শিক্ষা উপমন্ত্রীর পরামর্শে মহামারির শুরু থেকে সাধারণ মানুষের স্বাস্থ্য সুরক্ষার কথা চিন্তা করে এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের পক্ষ থেকে আমরা এ করোনা প্রতিরোধক বুথ গড়ে তুলেছি। এটি এখন শুধু চট্টগ্রামে নয় দেশের ৪৪টি জেলায় আমরা ছাড়িয়ে দিয়েছি যেন সাধারণ মানুষ সহজে বিনামূল্যে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতে পারেন এবং করোনা থেকে নিজেকে সুরক্ষিত রাখতে পারেন। দেশের ৬৪টি জেলায় এ বুথ ছড়িয়ে দেওয়া আমাদের লক্ষ্য।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, জুলাই ০৮, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa