ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

সিঅ্যান্ডএফ কর্মীদের জন্য চট্টগ্রামে ফ্রি বাস চালু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, জুলাই ৭, ২০২১
সিঅ্যান্ডএফ কর্মীদের জন্য চট্টগ্রামে ফ্রি বাস চালু সিঅ্যান্ডএফ কর্মীদের জন্য ফ্রি বাস চালু চট্টগ্রামে

চট্টগ্রাম: কঠোর লকডাউনে দেশের জরুরি আমদানি-রফতানি কাজে নিয়োজিত সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সদস্য ও কর্মচারীদের যাতায়াতে চালু হয়েছে বিনামূল্যের বাস সার্ভিস।  

বুধবার (৭ জুলাই) দুপুরে কাস্টম হাউসের সামনে সম্মিলিত ঐক্যজোট ও সমমনা কল্যাণ পরিষদের এ বাস সার্ভিস উদ্বোধন করা হয়।

বাসগুলো প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টার মধ্যে লালদীঘির পূর্ব পাড় থেকে কাস্টম হাউস পর্যন্ত ৪ রাউন্ড, দুপুর ১২টা থেকে রাত ১০টা পর্যন্ত আগ্রাবাদ জাদুঘরের সামনে থেকে কেডিএস ডিপো পর্যন্ত ২ রাউন্ড, আগ্রাবাদ জাদুঘরের সামনে থেকে এসএপিএল হয়ে ইনকনট্রেড ডিপো পর্যন্ত দুপুর ১২টা থেকে রাত ১০টা পর্যন্ত ২ রাউন্ড চলবে।   

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সম্মিলিত ঐক্যজোটের আহ্বায়ক মো. সাইফ উদ্দিন, সদস্যসচিব খন্দকার লতিফুর রহমান আজিম, প্রধান সমন্বয়ক মো. সিরাজুল মনোয়ার ও সমমনা কল্যাণ পরিষদের আহ্বায়ক গোলাম ফারুক ডলার, যুগ্ম আহ্বায়ক গিয়াস উদ্দিন ভূঁইয়া ও লোকমান হোসেন খন্দকার।  

সম্মিলিত ঐক্যজোটের সদস্যসচিব খন্দকার লতিফুর রহমান আজিমের সঞ্চালনায় অনুষ্ঠানে সম্মিলিত ঐক্যজোটের আহ্বায়ক সাইফ উদ্দিন বলেন, সিঅ্যান্ডএফ মালিক ও কর্মচারীদের জন্য বাস সার্ভিসের ব্যবস্থা খুবই কার্যকর উদ্যোগ। কাস্টমসের প্রাণ হলো কাস্টম সরকার ও জেটি সরকার। বাস সার্ভিস চালুর ফলে করোনার সময় সহজে কাজে যোগদান করতে পারবে। যতদিন করোনা থাকবে ততদিন এ সেবা অব্যাহত থাকবে। আমাদের ফান্ডের অভাব নেই। আমাদের ভাইরা যদি ভালো না থাকে তাহলে এ ফান্ড দিয়ে কী হবে? সবাই ভালো থাকার জন্যই আমাদের এ উদ্যোগ।

সমমনা কল্যাণ পরিষদের আহ্বায়ক গোলাম ফারুক ডলার বলেন, সিঅ্যান্ডএফ এজেন্ট কর্মকর্তা কর্মচারীরা হলেন অর্থনৈতিক যোদ্ধা। করোনাকালেও অর্থনীতির চাকা সচল রাখতে সবাই কাজ চালিয়ে যাচ্ছেন। করোনার মধ্যে কাস্টম সরকার ও জেটি সরকারদের কাজে যোগদানের ক্ষেত্রে নানা ধরনের দুর্ভোগের শিকার হতে হচ্ছে। বিনামূল্যের বাস সার্ভিসে তারা উপকৃত হবেন।

উপস্থিত ছিলেন সম্মিলিত ঐক্যজোটের প্রধান উপদেষ্টা সায়েদুজ্জামান খান, আবু তাহের, মো. মোজাম্মেল হক চৌধুরী, মুস্তফা কামাল আখতার, সদস্য সাজ্জাদ হোসেন, জাহিদ হোসেন, মামুনুর রশিদ, মনসুরুল আমিন রিয়াজ, বোরহান উদ্দিন চঞ্চল, মো. মোর্শেদ আলী, আবু সালেহ নুরুল আফসার (ইডেন), নূরুল আফসার (এক্সিম), সদস্যসচিব মো. এনামুূল কবীর বাচ্চু প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, জুলাই ০৭, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa