ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

কেএসআরএমের সদরঘাট লাইটার জেটি চালু হচ্ছে বৃহস্পতিবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, জুলাই ৭, ২০২১
কেএসআরএমের সদরঘাট লাইটার জেটি চালু হচ্ছে বৃহস্পতিবার কেএসআরএম

চট্টগ্রাম: কেএসআরএম স্টিল প্ল্যান্ট লিমিটেডের ইজারা নেওয়া সদরঘাট ৪ নম্বর লাইটার জেটি চালুর উদ্যোগ নেওয়া হয়েছে।  

বৃহস্পতিবার (৮ জুলাই) সকাল ১০টায় চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ও ইজারাদার প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে চালু হবে এ জেটি।

 

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন কেএসআরএমের মিডিয়া অ্যাডভাইজার মিজানুল ইসলাম।   

সূত্র জানায়, গত ৪ জুলাই চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান এসব লাইটার জেটি পরিদর্শনের করে অতিদ্রুত (সর্বোচ্চ ৭ দিনের মধ্যে) চালুর জন্য ইজারাদারদের তাগাদা দেন।  

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ বন্দরের কার্যক্রমে গতিশীলতা আনার জন্য ৪টি লাইটার জেটি নির্মাণ করে বেসরকারিভাবে অপারেশন কার্যক্রম পরিচালনার উদ্যোগ নেয়। সেই প্রেক্ষাপটে সর্বোচ্চ দরদাতা হিসেবে কেএসআরএম ৪ নম্বর সদরঘাট লাইটার জেটির ইজারা পায়। অন্য তিনটি লাইটার জেটির ইজারাদার হলো- রুবি ফুড, বিএসআরএম এবং একেএস। কয়েকদিনের মধ্যে পর্যায়ক্রমে এসব জেটিও চালুর উদ্যোগ নিয়েছেন সংশ্লিষ্টরা।  

এসব জেটি চালুর পর সত্যিকার অর্থে জেটি পরিচালনার (জেটিসংলগ্ন নদীর নাব্যতা, পণ্য নামানো, ট্রাকে করে নিজ প্রতিষ্ঠানের গুদামে পরিবহন, ক্রেন, বিদ্যুৎ, সড়ক ব্যবহারের উপযোগিতা ইত্যাদি) অভিজ্ঞতা ইজারাদাররা বন্দর কর্তৃপক্ষকে লিখিতভাবে জানাবে। এরই পরিপ্রেক্ষিতে বন্দর কর্তৃপক্ষ পরবর্তী প্রয়োজনীয় পদক্ষেপ নেবে।  

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, জুলাই ০৭, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa