ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে করোনায় ৪ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৬১১ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৯ ঘণ্টা, জুলাই ৭, ২০২১
চট্টগ্রামে করোনায় ৪ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৬১১  প্রতীকী ছবি।

চট্টগ্রাম: গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৬৩৪টি নমুনা পরীক্ষায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৬১১ জনের। নমুনা পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ৩৭ দশমিক ৩৯ শতাংশ।

এ নিয়ে মোট আক্রান্ত ৬২ হাজার ২০০ জন। এইদিন করোনায় ৪ জনের মৃত্যু হয়েছে।  

বুধবার (৭ জুলাই) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চট্টগ্রামে অ্যান্টিজেন টেস্টের পাশাপাশি ১০টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। এদিন শনাক্ত হওয়া রোগীদের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত পাওয়া গেছে সীতাকুণ্ড উপজেলায়।  

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৬৩৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ৬১১ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৬১১ জন এবং উপজেলায় ১৪৬ জন। এখন পর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়েছে ৬২ হাজার ২০০ জন এবং মৃত্যুবরণ করেছেন ৭৩৫ জন। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪ জনের। এদের মধ্যে সকলেই উপজেলা এলাকার বাসিন্দা।  

এদিকে করোনার সংক্রমণ রোধে লকডাউনের ৭ম দিনেও ঢিলেঢালাভাব লক্ষ্য করা গেছে। সড়কে গণপরিবহন না থাকলেও ব্যক্তিগত গাড়ির সংখ্যা তুলনামূলক বেশি। কাঁচাবাজারগুলোতে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি।  

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, জুলাই ০৭, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa