ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে করোনায় মৃত্যু ৯, শনাক্ত ৬৬২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৫ ঘণ্টা, জুলাই ৬, ২০২১
চট্টগ্রামে করোনায় মৃত্যু ৯, শনাক্ত ৬৬২ করোনা সংক্রমণের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে অক্সিজেনের চাহিদা। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: ক্রমশ বেড়ে চলেছে করোনায় সংক্রমণ ও মৃত্যু। একদিনের ব্যবধানে চট্টগ্রামে মৃত্যু বেড়েছে প্রায় দ্বিগুণ।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৮৯০টি নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয় ৬৬২ জনের। এ নিয়ে মোট আক্রান্ত ৬১ হাজার ৫৮৯ জন। এইদিন করোনায় ৯ জনের মৃত্যু হয়েছে।  

মঙ্গলবার (০৬ জুলাই) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন চট্টগ্রামে এন্টিজেন টেস্টসহ ১১টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।  

এতে দেখা যায়, ১৪ উপজেলার প্রায় প্রতিটিতেই বেড়েছে সংক্রমণ। এদিন সবচেয়ে বেশি সীতাকুণ্ড উপজেলায় ৪১ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। এ ছাড়া মিরসরাই উপজেলায় ৩৮ জন, ফটিকছড়ি উপজেলায় ৩২ জন ও হাটহাজারী উপজেলায় ২১ জনের করোনা শনাক্ত হয়েছে।

এখনই পরিস্থিতি সামাল দেওয়া না গেলে ঈদের আগেই খারাপ হতে পারে বলছেন স্বাস্থ্য সংশ্লিষ্টরা। তাই সচেতনতা বাড়াতে জোর দেওয়ার তাগিদ তাদের।  

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৮৯০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ৬৬২ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৪৪৯ জন এবং উপজেলায় ২১৩ জন। এ ছাড়া করোনায় মৃত্যু হয়েছে ৯ জনের। এর মধ্যে ৭ জন উপজেলায় এবং ২ জন নগরে। করোনা সংক্রমণ উপজেলাগুলোতে উদ্বেগজনক হারে ছড়িয়ে পড়েছে।

বাংলাদেশ সময়: ০৯৪৩ ঘণ্টা, জুলাই ০৬ ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa