ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

ভোক্তা অধিকার আইনে ৭১ হাজার টাকা জরিমানা 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, জুলাই ৫, ২০২১
ভোক্তা অধিকার আইনে ৭১ হাজার টাকা জরিমানা  ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযানের চিত্র

চট্টগ্রাম: ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় নগরের জা‌কির হো‌সেন সড়ক, বেপা‌রিপাড়া, হা‌লিশহর ও বড়‌পোলের ৯ প্রতিষ্ঠানকে ৭১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অ‌ভিযা‌নে মেয়া‌দোত্তীর্ণ খাদ্যপণ্য, অননু‌মো‌দিত এনা‌র্জি ড্রিংক, মেয়াদবিহীন ও মেয়া‌দোত্তীর্ণ ওষুধ ধ্বংস করা হয়।

 

সোমবার (৫ জুলাই) এ‌পি‌বিএন-৯ এর সহায়তায় প‌রিচালিত অভিযানে নেতৃত্ব দেন অ‌ধিদফতরের বিভাগীয় কার্যাল‌য়ের উপপ‌রিচালকমোহাম্মদ ফ‌য়েজ উল্যাহ, সহকারী প‌রিচালক (‌মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।  

মুহাম্মদ হাসানুজ্জামান বাংলানিউজকে জানান, আমদা‌নিকারক বিহীন বিদেশি পণ্য সংরক্ষণ, নি‌জে খুচরা মূল্য প্রদান, মোড়‌কে যথাযথ তথ্যবিহীন কৃত্রিম রংযুক্ত মট‌র বিক্রির জন্য সংরক্ষণ করায় জা‌কির হো‌সেন সড়কের আউট‌লেট সুপারশপ‌কে ২৫ হাজার টাকা জ‌রিমানাসহ সতর্ক করা হয়। সদাই ডিপার্টমেন্টাল স্টোরকে অননুমোদিত এনা‌র্জি ড্রিংক সংরক্ষণ করায় ৫ হাজার টাকা জ‌রিমানাসহ এসব পানীয় ধ্বংস করা হয়। বিএম ফা‌র্মেসি‌কে অননু‌মো‌দিত ওষুধ, মেয়া‌দোত্তীর্ণ ওষুধ ও মেয়াদবিহীন কাটা ওষুধ সংরক্ষণ করায় ১৫ হাজার টাকা জ‌রিমানাসহ জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর ওষুধ ধ্বংস করা হয়। খুলশী ড্রাগ হাউসকে মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বেপারিপাড়ার আজদা স্টোর‌কে মেয়া‌দোত্তীর্ণ পণ্য সংরক্ষণ ও আমদা‌নিকারক বিহীন বি‌দেশি পণ্য সংরক্ষণ করায় ৮ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

বড়পোল মোড়ের আকতার স্টোরকে মূল্য তালিকা প্রদর্শন না করায় ২ হাজার টাকা, বেলাল স্টোর‌কে ৪ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়। আল মক্কা স্টোর‌কে বৈধ আমদানিকারক বিহীন পণ্য রাখায় ৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

অভিযানকা‌লে ক্রেতা-বি‌ক্রেতা‌দের মাস্ক পরে নিরাপদ শারী‌রিক দূরত্ব বজায় রাখার এবং কেনাকাটায় প্রতা‌রিত হ‌লে অ‌ধিদফতরের হটলাইনে (নম্বর ১৬১২১ ) অ‌ভি‌যোগ জানা‌তে অনু‌রোধ জানানো হয়।  

জনস্বা‌র্থে এ কার্যক্রম অব্যাহত থাক‌বে বলে জানান মুহাম্মদ হাসানুজ্জামান।  

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, জুলাই ৫, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa