ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

ভূমিহীন পরিবারের জন্য বরাদ্দকৃত পুুকুরে হালদার পোনা অবমুক্ত করলেন ইউএনও 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৯ ঘণ্টা, জুলাই ৫, ২০২১
ভূমিহীন পরিবারের জন্য বরাদ্দকৃত পুুকুরে হালদার পোনা অবমুক্ত করলেন ইউএনও 

চট্টগ্রাম: ভূমিহীন পরিবারের জন্য বরাদ্দকৃত পুকুরে মাছের চাহিদা পূরণের লক্ষ্যে হালদা নদী থেকে ১ হাজার পোনা অবমুক্ত করেছেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)।  

রোববার (৪ জুলাই) বেলা ১২ টার দিকে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের ব্যক্তিগত উদ্যোগে এসব পোনা অবমুক্ত করা হয়।

এসময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাইদুল ইসলাম।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে হাটহাজারী উপজেলার গুমানমর্দন ইউনিয়নের ৩ নং ওয়ার্ডে বিনামূল্যে ২ শতক জমিসহ সেমিপাকা ঘর পেয়েছেন ২৬ গৃহহীন ও ভূমিহীন পরিবার।

গৃহ নির্মাণ কাজ শেষে গত ২০ জুন ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী আশ্রয়ণ প্রকল্পের এসব ঘর হস্তান্তর করেন। আশ্রয়ণ প্রকল্পের এসব ঘরের সামনেই রয়েছে এক বিশাল পুকুর।  

নতুন ঘর পাওয়া এসব ভূমিহীন গৃহহীন মানুষ যাতে পুকুর থেকে আগামী বছর কিছুটা হলেও মাছের চাহিদা পূরণ করতে পারে সেজন্য পুকুরে  প্রায় ১ হাজার হালদার পোনা অবমুক্ত করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও রুহুল আমিন বাংলানিউজকে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ভূমিহীন ও গৃহহীন মানুষ তাদের ঘর বুঝে পেয়েছে। এছাড়াও তাদের জন্য বাড়ির পাশেই বিশাল পুকুর খনন করা হয়েছে। সে পুকুর থেকে যাতে আগামী বছর কিছুটা হলেও মাছের চাহিদা পূরণ করতে পারে। সেজন্য পুকুরে প্রায় ১ হাজার হালদার পোনা অবমুক্ত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০০৪৮ ঘণ্টা, জুলাই ০৫, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa