ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ডেকোরেটার্স মালিক-শ্রমিকের ঘরে প্রধানমন্ত্রীর উপহার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, জুলাই ৪, ২০২১
ডেকোরেটার্স মালিক-শ্রমিকের ঘরে প্রধানমন্ত্রীর উপহার ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: নগরের ডেকোরেটার্স মালিক-শ্রমিকদের মধ্যে দরিদ্র ৩শ পরিবার পেয়েছে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী।

রোববার (৪ জুলাই) সকাল ১১টার দিকে কাজীর দেউড়ি এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়ামে এসব উপহার সামগ্রী বিতরণ করা হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান।  

প্রতি প্যাকেট উপহারসামগ্রীর মধ্যে ছিল- ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি চিনি, ১ কেজি লবন, ১ লিটার সয়াবিন তেল ও ১টি সাবান।

স্বেচ্ছাসেবক টিম সার্ক বাংলাদেশ ফাউন্ডেশন ত্রাণ বিতরণ কাজে সহযোগিতা করে।

প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার কামরুল হাসান বলেন, করোনা প্রতিরোধে সরকার ঘোষিত কঠোর লকডাউন চলাকালীন সময়ে কর্মহীন হয়ে পড়া কোনও অসহায় মানুষ খাদ্য সংকটে থাকবে না।  এ বিষয়টি দেখাশোনা করার জন্য জাতির জনকের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে নির্দেশ দিয়েছেন। সরকারের নির্দেশনায় সমাজের দুস্থ, হতদরিদ্র ও অসচ্ছল মানুষের ঘরে সরকার প্রদত্ত উপহার সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে। এ সময়ে কর্মহীন কোনও মানুষ যাতে সরকারি সহায়তা থেকে বাদ না যায়, তা কঠোরভাবে তদারকি করা হচ্ছে। করোনা মোকাবেলায় সচেতনতা, শারীরিক দূরত্ব বজায় রাখা ও মাস্ক পরিধানসহ শতভাগ স্বাস্থ্যবিধি প্রতিপালনে সবার প্রতি আহ্বান জানান তিনি।  

বিভাগীয় কমিশনার বলেন, নিম্নবিত্ত ও মধ্যবিত্তদের মধ্যে যারা প্রকাশ্যে সাহায্য নিতে সংকোচবোধ করছেন বা সাহায্য চেয়ে সরকারি ৩৩৩ নম্বরে ফোন ও আমাদের কাছে এসএমএস করছেন- প্রত্যেক রাতে তাদের বাসা-বাড়িতে গিয়ে উপহার সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে। আমরা চাই, এই পরিস্থিতিতে কেউ যেন অনাহারে ও কষ্টে না থাকে।  

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম জেলা প্রশাসক  মোহাম্মদ মমিনুর রহমান বলেন, করোনা পরিস্থিতিতে যেসব শ্রমজীবী মানুষ একেবারে কর্মহারা হয়ে পড়েছে বা কষ্টে আছে তাদের প্রত্যেককে ত্রাণের আওতায় আনতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুস্পষ্ট নির্দেশ দিয়েছেন। কঠোর লকডাউনে যারা অতি কষ্টে দিনযাপন করছেন তাদের প্রত্যেককে সরকারি ত্রাণের আওতায় আনা হবে। লকডাউনে কর্মহীন হয়ে পড়া মানুষের সহায়তায় সরকারের পাশাপাশি সমাজের ধণাঢ্য ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ নাজমুল আহসান, বিভাগীয় কমিশনারের পিএস ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত, নির্বাহী ম্যাজিস্ট্রেট নাঈমা ইসলাম, এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা, নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম, জিল্লুর রহমান, নুর জাহান আক্তার সাথী, প্রতীক দত্ত, চট্টগ্রাম মহানগর মুক্তিযোদ্ধা সংসদের ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ, জেলা ত্রাণ কর্মকর্তা সজীব কুমার চক্রবর্তী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, জুলাই ০৪, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad