ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে করোনাভাইরাসে ৬ জনের মৃত্যু, আক্রান্ত ৩৬৯

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৩ ঘণ্টা, জুলাই ৪, ২০২১
চট্টগ্রামে করোনাভাইরাসে ৬ জনের মৃত্যু, আক্রান্ত ৩৬৯ প্রতীকী ছবি।

চট্টগ্রাম: গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে ৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আক্রান্ত হয়েছেন ৩৬৯ জন।

এ নিয়ে মোট আক্রান্ত ৬০ হাজার ৩৬৮ জন।  

রোববার (৪ জুলাই) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এদিন অ্যান্টিজেন টেস্ট সহ ৭টি ল্যাবে ১ হাজার ৮৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয়েছে ৩৬৯ জন। নতুন আক্রান্তদের মধ্যে চট্টগ্রাম মহানগর এলাকায় ২২৩ জন এবং উপজেলায় ১৪৬ জন। উপজেলায় সবচেয়ে বেশি সীতাকুণ্ডে শনাক্ত হয়েছে ৩৫ জন। এছাড়া ফটিকছড়িতে ২৩ জন, হাটহাজারীতে ২০ জন এবং মিরসরাইয়ে ১৯ জন আক্রান্ত হয়েছেন।  

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৩৬৯ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছে। এদের মধ্যে নগরে ২২৩ জন এবং উপজেলায় ১৪৬জন। ২৪ ঘণ্টার তথ্যে উপজেলাগুলোর মধ্যে সীতাকুণ্ড উপজেলায় সবচেয়ে বেশি সংক্রমণ লক্ষ্য করা যাচ্ছে। সার্বিকভাবে সব উপজেলায় সংক্রমণের হার বাড়ছে। তাই সংক্রমণ রুখতে জনসাধারণের সচেতন হওয়া জরুরি।  

এদিকে, করোনার সংক্রমণ রোধে চট্টগ্রামে মাঠে রয়েছে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহ আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা। সবকিছুর পরও ঠেকানো যাচ্ছে না সাধারণ মানুষের চলাচল। বিভিন্ন অজুহাতে বের হচ্ছেন অনেকে। স্বাস্থ্যবিধি মানতে জনসাধারণের উদাসীনতাই সংক্রমণ বাড়ার জন্য দায়ী- বলছেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা।  

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, জুলাই ০৪, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa