ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

পাহাড়ে ঝুঁকি নিয়ে বসবাসরত ২৭৮ পরিবার পেল অর্থ সহায়তা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, জুলাই ৩, ২০২১
পাহাড়ে ঝুঁকি নিয়ে বসবাসরত ২৭৮ পরিবার পেল অর্থ সহায়তা ...

চট্টগ্রাম: নগরের বিভিন্ন পাহাড়ে ঝুঁকি নিয়ে বসবাসরত ২৭৮ পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর নগদ অর্থসহায়তা প্রদান করা হয়েছে।  

শনিবার (৩ জুলাই) সকাল ১১টায় নগরের এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম হলে নগদ অর্থ তুলে দেন জেলা প্রশাসক (ডিসি) মো. মমিনুর রহমান।

 

এ সময় সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে প্রাপ্ত বরাদ্ধের অর্থও ২৭৮ পরিবারের মধ্যে বিতরণ করা হয়।  

জেলা প্রশাসক মো. মমিনুর রহমান বলেন, করোনা পরিস্থিতিতে কঠোর লকডাউন চলাকালীন সময়ে অস্বচ্ছল কেউ যাতে অভুক্ত না থাকে, তা দেখার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন। সরকারের নির্দেশনা অনুযায়ী কর্মহীন মানুষ ও পাহাড়ের পাদদেশে বসবাসরত পরিবারকে নগদ অর্থ ও ত্রাণ সহায়তার আওতায় আনা হয়েছে। ইতোপূর্বে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন পেশার জনগোষ্ঠীসহ পথে-প্রান্তরে অবস্থান করা মানুষদের সহায়তা প্রদান করা হয়েছে।  

তিনি বলেন, নিম্নবিত্ত ও মধ্যবিত্তদের মধ্যে অনেকে প্রকাশ্যে সাহায্য নিতে সংকোচবোধ করেন। তাদের জন্য ৩৩৩ এ ফোন বা এসএমএস করে সাহায্য চাওয়ার সুযোগ রয়েছে। যারা সাহায্য চান তাদের বাসায় রাতের অন্ধকারে গিয়ে উপহার সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে। আমরা চাই এই পরিস্থিতিতে কেউ যেন অনাহারে ও কষ্টে না থাকে।  

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম জাকারিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মো. মাসুদ কামাল, এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা, স্টাফ অফিসার টু ডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক, জেলা ত্রাণ কর্মকর্তা সজীব কুমার চক্রবর্তী, জেলা নাজির মো. জামাল উদ্দিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, জুলাই ০৩, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa