ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

আর্থিক সংকটে থাকা পরিবারে গোপনে শিশুখাদ্য পাঠাবেন কায়ছার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, জুলাই ৩, ২০২১
আর্থিক সংকটে থাকা পরিবারে গোপনে শিশুখাদ্য পাঠাবেন কায়ছার কায়ছার আলী চৌধুরী।

চট্টগ্রাম: করোনার কারণে কঠোর লকডাউনে আর্থিক সংকটে থাকা কর্মহীন, নিম্নবিত্ত পরিবারে গোপনে শিশুখাদ্য পাঠানোর উদ্যোগ নিয়েছেন চট্টলা অধিকার ফোরামের প্রধান নির্বাহী কায়ছার আলী চৌধুরী।

শুক্রবার (২ জুলাই) রাতে নিজের ফেসবুক পেইজে এ ঘোষণা দেন তিনি।

 

নগরের ৪১টি ওয়ার্ডের দরিদ্র নাগরিকরা তাদের মোবাইল নম্বর ও ঠিকানা জানিয়ে (https://www.facebook.com/kaise.chowdhury.77) মেসেজ পাঠালে শিশুদের খাদ্যসামগ্রী দেওয়ার জন্য নির্দিষ্ট একটি দোকানের মোবাইল নম্বর দেওয়া হবে। ওই দোকানদারকে কাউছার আলী চৌধুরী জানিয়ে দিলেই মিলবে শিশুখাদ্য।

কায়ছার আলী চৌধুরী বাংলানিউজকে বলেন, বড়রা ক্ষুধার্ত হলে না খেয়ে থাকতে পারে৷ কিন্তু বাচ্চাদের ক্ষুধা সহ্য করা কঠিন। এটা মা-বাবার কাছে অনেক যন্ত্রণা ও দুখের বিষয়। বড়রা পানি পান করে থাকতে পারে, শিশুরা পারে না। যার বাচ্চা আছে, সে উপলব্ধি করে এই কষ্ট। যখন বাচ্চাকে ফিডারে খাওয়ানোর সময় হয়, তখন ঘরে অন্য খাবার না থাকলেও মা শিশুখাদ্য রাখার চেষ্টা করেন। যারা তা পারছেন না, তাদের জন্যই এই উদ্যোগ। লকডাউন যতদিন চলবে, ততদিন এ কার্যক্রম চলমান থাকবে।

তিনি আরও বলেন, লকডাউনে যাতে শিশুদের খাদ্যের অভাব না হয়, সেজন্য সবার এগিয়ে আসা উচিত। আমি শিশুখাদ্য যাদের দেবো, তারা আমাকে দেখবে না। আমিও তাদের দেখবো না। একটি দোকানের মোবাইল নম্বর দিয়ে দেবো, সেখানে গিয়ে গুঁড়ো দুধসহ প্রয়োজনীয় শিশুখাদ্য নিয়ে যাবেন অসহায়রা।  

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, জুলাই ৩, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa