ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় ৫ জনের মৃত্যু, আক্রান্ত ৫৫২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, জুলাই ১, ২০২১
২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় ৫ জনের মৃত্যু, আক্রান্ত ৫৫২ প্রতীকী ছবি।

চট্টগ্রাম: গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২ হাজার ৬২টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৫৫২ জনের। এ নিয়ে মোট আক্রান্ত ৫৯ হাজার ৩১৬ জন।

এইদিন করোনায় মারা গেছেন ৫ জন।   

বৃহস্পতিবার (১ জুলাই) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ১০টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮৩টি নমুনা পরীক্ষা করে ৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪৭৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৮৭ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৯৫টি নমুনা পরীক্ষা করে ৬৫ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫০৩টি নমুনা পরীক্ষা করে ১৪০ জনের করোনাভাইরাস পাওয়া গেছে।

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব ১৪৩টি নমুনা পরীক্ষা করে ৫৫ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৩৪টি নমুনা পরীক্ষা করে ৩৭ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৯টি নমুনা পরীক্ষা করে ১১ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩৫টি নমুনা পরীক্ষা করে ১৮ জন, চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার ল্যাব ৩২টি নমুনা পরীক্ষা করে ১৫ জন এবং এপিক হেলথ কেয়ার ল্যাবে ৮৭টি নমুনা পরীক্ষা করে ৪২ জনের শরীরের করোনা পজেটিভ পাওয়া গেছে।

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২৩টি নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা শনাক্ত হয়েছে। এন্টিজেন টেস্টে ১০৯টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৪০ জনের।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২ হাজার ৬২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয়েছেন ৫৫২ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরের ৩৯৬ জন এবং উপজেলার ১৫৬ জন।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, জুলাই ০১, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa