ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামের প্রবেশপথে চলছে সেনাবাহিনীর তল্লাশি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৯ ঘণ্টা, জুলাই ১, ২০২১
চট্টগ্রামের প্রবেশপথে চলছে সেনাবাহিনীর তল্লাশি চলছে সেনা সদস্যদের তল্লাশি। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: সারা দেশে ‘কঠোর লকডাউনে’ বৃহস্পতিবার (১ জুলাই) ভোর থেকে শুরু হয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা। চট্টগ্রাম নগরের বিভিন্ন প্রবেশ পথে অবস্থান নিয়েছেন সেনাবাহিনীর সদস্যরা।

 

বৃহস্পতিবার ভোর থেকে নগরের সিটি গেইট এলাকায় সেনাবাহিনীর সদস্যরা তল্লাশি শুরু করেন।  

এছাড়াও লকডাউনে চট্টগ্রাম জেলার বিভিন্ন প্রবেশ পথে  মোতায়েন করা হয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মাঠে রয়েছে পুলিশ, র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ও আনসার সদস্যরা।

এদিকে, নগরে সেনাবাহিনী, র‍্যাব, বিজিবি, পুলিশের সঙ্গে রয়েছেন ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।  উপজেলা পর্যায়ে নেতৃত্ব দিচ্ছেন নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী কমিশনাররা (ভূমি)।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বাংলানিউজকে বলেন, সরকার ঘোষিত কঠোর লকডাউন নির্বাহী ম্যাজিস্ট্রেট, সেনাবাহিনী, বিজিবি, পুলিশ, র‍্যাব ও আনসার সদস্যরাদের নিয়ে নগরের সার্কিট হাউস থেকে আমাদের যাত্রা শুরু হয়েছে।

 করোনাভাইরাস সংক্রমণ রোধে বুধবার (৩০ জুন) থেকে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত `কঠোর বিধিনিষেধ' আরোপ করেছে সরকার। এ সময় জরুরিসেবা দেওয়া দফতর-সংস্থা ছাড়া সরকারি-বেসরকারি অফিস, যন্ত্রচালিত যানবাহন, শপিংমল-দোকানপাট বন্ধ থাকবে। গণমাধ্যমসহ কিছু জরুরি পরিষেবা এ বিধিনিষেধের আওতাবহির্ভূত থাকবে।

বাংলাদেশ সময়: ১১২৬ ঘণ্টা, জুলাই ০১, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa