ঢাকা, মঙ্গলবার, ১২ শ্রাবণ ১৪২৮, ২৭ জুলাই ২০২১, ১৬ জিলহজ ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

হিন্দু পারিবারিক আইন পরিবর্তন চেষ্টার নিন্দা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, জুন ২৫, ২০২১
হিন্দু পারিবারিক আইন পরিবর্তন চেষ্টার নিন্দা মানববন্ধন।

চট্টগ্রাম: সনাতন ধর্ম পরিপন্থি হিন্দু পারিবারিক আইন পরিবর্তনের চেষ্টা ও বিএনপি নেতা হারুনুর রশিদ এমপি সংসদে ধর্মীয় সংখ্যালঘুদের নিয়ে কটূক্তি করার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট চট্টগ্রাম শাখার উদ্যোগে শুক্রবার (২৫ জুন) সকাল ১০টায় প্রেস ক্লাব চত্বরে সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট যীশুকৃষ্ণ রক্ষিত।

 

এসময় বক্তারা সংখ্যালঘুদের নিয়ে গত ১৭ জুন জাতীয় সংসদে দেওয়া বিএনপির এমপি হারুনুর রশিদের কুরুচিপূর্ণ বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানান। তারা বলেন, একটি কুচক্রীমহল হিন্দু পারিবারিক আইন পরিবর্তনের অপচেষ্টা চালাচ্ছে।

সংখ্যালঘুদের ধর্মান্তরিত করা হলে তাদের পারিবারিক সম্পত্তি থেকে বঞ্চিত করা এবং ধর্মীয় সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়নের দাবি জানিয়ে তারা বলেন, কোনভাবে ধর্মীয় সংঘ্যালঘুদের পারিবারিক আইন সংশোধন, পরিবর্তন ও পরিবর্ধন মেনে নেওয়া হবে না। এসময় জাতীয় বাজেটে ধর্মীয় সংখ্যালঘুদের জন্য সংখ্যানুপাতিক আর্থিক বরাদ্দ দেওয়ার দাবিও জানান তারা।

হিন্দু মহাজোট চট্টগ্রাম শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সজল মজুমদারের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন সংগঠনের উপদেষ্টা অ্যাডভোকেট তপন কান্তি দাশ, দীপক কুমার পালিত, যুগ্ম সভাপতি বিপুল বরণ লোধ, দীপক চৌধুরী, সহ-সভাপতি নিতাই ভট্টাচার্য, যুগ্ম সাধারণ সম্পাদক প্রকৌশলী সুভাষ গুহ, যুব মহাজোট মহানগর শাখার সাধারণ সম্পাদক প্রান্ত দাশ নয়ন, প্রধান সমন্বয়কারী অ্যাডভোকেট রুবেল দাশ, সমন্বয়কারী সুজন নাথ হাজারী, কোতোয়ালী শাখার সভাপতি বিপ্লব দাশ, যুগ্ম সাধারণ সম্পাদক টিটু সেন, অর্থ সম্পাদক পিন্টু রঞ্জন দাশ, হিন্দু যুব মহাজোট অর্থ সম্পাদক দুলাল চন্দ্র ধর, বিপ্লব সাহা, কৃষ্ণ দাশ, নির্বাহী সভাপতি সজল দে, মহাজোট নেতা অভিযান ধর বিপ্লব, রিপন নাথ, দুলাল কৃষ্ণ দাশ, নয়ন ধর, দুর্জয় চৌধুরী প্রমুখ।

মানববন্ধনে দক্ষিণ জেলা যুব মহাজাট, আনোয়ারা-বোয়ালখালী হিন্দু ও যুব মহাজোট সহ বিভিন্ন ধর্মীয় সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৬০০ ঘন্টা, ২৫ জুন ২০২১, 
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa