ঢাকা, মঙ্গলবার, ১২ শ্রাবণ ১৪২৮, ২৭ জুলাই ২০২১, ১৬ জিলহজ ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে ঊর্ধ্বমুখী করোনার সংক্রমণ, প্রাণ গেলো আরও ৫ জনের 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫১ ঘণ্টা, জুন ২৫, ২০২১
চট্টগ্রামে ঊর্ধ্বমুখী করোনার সংক্রমণ, প্রাণ গেলো আরও ৫ জনের  প্রতীকী ছবি।

চট্টগ্রাম: চট্টগ্রামে ঊর্ধ্বমুখী করোনার সংক্রমণ। প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা, যাচ্ছে প্রাণ।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৯৭৬টি নমুনা পরীক্ষায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৭৪ জনের। এ নিয়ে মোট আক্রান্ত ৫৭ হাজার ১৫৪ জন। এসময়ে করোনায় ৫ জনের মৃত্যু হয়েছে।  

শুক্রবার (২৫ জুন) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন চট্টগ্রামে ১১টি ল্যাব ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৩৬টি নমুনা পরীক্ষা করে ৭৮ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৩৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৩৬ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৩২টি নমুনা পরীক্ষা করে ৩১ জনের করোনাভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৮৫টি নমুনা পরীক্ষা করে ৫০ জনের করোনা পজেটিভ পাওয়া যায়।

এছাড়া পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১টি নমুনা পরীক্ষা করে ১ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব ৬৬টি নমুনা পরীক্ষা করে ১৭ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৯০টি নমুনা পরীক্ষা করে ১৮ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৭টি নমুনা পরীক্ষা করে ১২ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩০টি নমুনা পরীক্ষা করে ৬ জন, চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার হাসপাতাল ল্যাবে ১৬টি নমুনা পরীক্ষা করে ৭ জন এবং এপিক হেলথ কেয়ার ল্যাবে ৫৪টি নমুনা পরীক্ষা তরে ১৮ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে।

এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়নি।  

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৯৭৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ২৭৪ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৬০ জন এবং উপজেলায় ১১৪ জন। করোনায় মারা যাওয়া ৫ জনের মধ্যে ২ জন নগরের এবং ৩ জন উপজেলার। এ পর্যন্ত নগরে ৪৬৬ জন এবং উপজেলায় ২০৫ জন সহ মোট ৬৭১ জনের মৃত্যু হয়েছে।  

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, জুন ২৫, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa