ঢাকা, বুধবার, ১২ শ্রাবণ ১৪২৮, ২৮ জুলাই ২০২১, ১৭ জিলহজ ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ২৪৭ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৯ ঘণ্টা, জুন ২৪, ২০২১
চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ২৪৭ জন প্রতীকী ছবি।

চট্টগ্রাম: গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ১৬২টি নমুনা পরীক্ষায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৪৭ জনের। এ নিয়ে মোট আক্রান্ত ৫৬ হাজার ৮৮০ জন।

এসময়ে করোনায় একজনের মৃত্যু হয়েছে।  

বৃহস্পতিবার (২৪ জুন) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন চট্টগ্রামে ১০টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫৬টি নমুনা পরীক্ষা করে ৮৫ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৯৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৪৬ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১০৬টি নমুনা পরীক্ষা করে ২৫ জনের করোনাভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৭০টি নমুনা পরীক্ষা করে ২৩ জনের করোনা পজেটিভ পাওয়া যায়।

এছাড়া, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব ৯৭টি নমুনা পরীক্ষা করে ১৮ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৫০টি নমুনা পরীক্ষা করে ১৯ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৪৫টি নমুনা পরীক্ষা করে ১৪ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৭টি নমুনা পরীক্ষা করে ৯ জন, চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার হাসপাতাল ল্যাবে ১৩টি নমুনা পরীক্ষা করে ৭ জন এবং পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২টি নমুনা পরীক্ষা করে ১ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে।

তবে এদিন এপিক হেলথ কেয়ার ল্যাবে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮ নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়নি।  

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ১৬২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ২৪৭ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১২৩ জন এবং উপজেলায় ১২৪ জন।  

বাংলাদেশ সময়: ০৯৩৬ ঘণ্টা, জুন ২৪, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa