ঢাকা, রবিবার, ৯ শ্রাবণ ১৪২৮, ২৫ জুলাই ২০২১, ১৪ জিলহজ ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

ইলিয়াছ ব্রাদার্সের এমডিসহ পাঁচ পরিচালককে গ্রেফতারের আদেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৬ ঘণ্টা, জুন ২৩, ২০২১
ইলিয়াছ ব্রাদার্সের এমডিসহ পাঁচ পরিচালককে গ্রেফতারের আদেশ

চট্টগ্রাম:  চট্টগ্রাম ভিত্তিক ভোগ্যপণ্য ব্যবসা প্রতিষ্ঠান মোহাম্মদ ইলিয়াছ ব্রাদার্স লিমিটেড কোম্পানি সাউথইষ্ট ব্যাংক লিমিটেড খাতুনগঞ্জ শাখার প্রায় ৭৫ কোটি টাকা খেলাপি ঋণ আদায়ের মামলায় প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শামসুল আলম, নুরুল আবসারসহ মোট পাঁচজন পরিচালককে গ্রেফতারের আদেশ দিয়েছেন চট্টগ্রাম অর্থঋণ আদালত।  বুধবার ( ২৩ জুন)  চট্টগ্রাম অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান এ আদেশ দেন।

গ্রেফতারের আদেশের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন আদালতের পেশকার মো.রেজাউল করিম।  

গ্রেফতারি পরোয়ানা জারিরা হলেন- মোহাম্মদ ইলিয়াছ ব্রাদার্স লিমিটেট কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ শামসুল আলম, মোহাম্মদ ইলিয়াছ ব্রাদার্স লিমিটেড কোম্পানির ও এডিবল অয়েল রিফাইনারী ইউনিট-২ এর চেয়ারম্যান মো.নুরুল আবছার,পরিচালক মো.নুরুল আলম,পরিচালক কামরুন নাহার বেগম ও পরিচালক তাহমিনা বেগম।  

চট্টগ্রাম অর্থঋণ আদালত সূত্রে জানা যায়, মোহাম্মদ ইলিয়াছ ব্রাদার্সের খেলাপি ঋণ আদায়ে মামলা করেছে একাধিক ব্যাংক।  এর মধ্যে ২০১২ সালে মামলা করে সাউথইষ্ট ব্যাংক লিমিটেড খাতুনগঞ্জ শাখা,  অর্থঋণ মামলা নম্বর ১৫৪/১২।  এই মামলায় আদালত রায় প্রদান করলে একই আদালতে অর্থ জারির মামলা নম্বর ৭৭/২০১৩ মামলা দায়ের করা হয়। একই মামলায় আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেন।  গ্রেফতারি পরোয়ানা জারির বিরুদ্ধে হাইকোর্ট ডিভিশনে ২৫৮০/১৫ রিট পিটিশন দাখিল করেন। উক্ত রিট পিটিশন হাইকোর্ট বাতিল করেন। বাতিলের বিরুদ্ধে মোহাম্মদ ইলিয়াছ ব্রাদার্সের পক্ষে আপীলেন্ট ডিভিশনে লিভ টু আপীল ২৩০৭/২০১৮ মামলাটি করেন । মামলার নথি ও দাখিল করা কাগজপত্র পর্যালোচনা করে দেখেন আপীলেন্ট ডিভিশনে লিভ টু আপীল ২৩০৭/২০১৮ মামলাটি অর্থঝণ আদালতে স্থগিত করার কোন আদেশ নেই। অর্থঋণ আইনে ২০০৩ এর ৩১ ধারা মতে সুস্পষ্টভাবে স্থগিতাদেশ না থাকলে মামলা চলমান থাকতে আইনগত কোন ধরণের বাধা নেই।  গত ১৭ জুন ব্যাংকের পক্ষে আইনজীবী আদালতে গ্রেফতারি পরোয়ানা জারি করার আবেদন করেছিল।  

সাউথইষ্ট ব্যাংক লিমিটেড কোম্পানির আঞ্চলিক আইনকর্মকর্তা ইউসুফ খান বাংলানিউজকে বলেন, সাউথইষ্ট ব্যাংক খাতুনগঞ্জ শাখার পাওনা আদায়ে করা মামলায় গত ১৭ জুন মোহাম্মদ ইলিয়াছ ব্রাদার্স লিমিটেড কোম্পানির এমডি শামসুল আলম, এডিবল অয়েল রিফাইনারী ইউনিট-২ এর চেয়ারম্যান মো.নুরুল আবছার, পরিচালক মো.নুরুল আলম, কামরুন নাহার বেগম ও তাহমিনা বেগমকে গ্রেফতার করার আদেশের জন্য আদালতে আবেদন করা হয়েছিল।  আজ বুধবার দুপুরে আদালত শুনানি শেষে তাদের গ্রেফতারের আদেশ দেন।

বাংলাদেশ সময়:  ২২৫৩ ঘণ্টা, জুন ২৩, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa