ঢাকা, শুক্রবার, ১৪ শ্রাবণ ১৪২৮, ৩০ জুলাই ২০২১, ১৯ জিলহজ ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

করোনা: ৮ দিনের ‘লকডাউনে’ ফটিকছড়ি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, জুন ২২, ২০২১
করোনা: ৮ দিনের ‘লকডাউনে’ ফটিকছড়ি ...

চট্টগ্রাম: করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ২৩ জুন থেকে ৩০ জুন পর্যন্ত আট দিনের  লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।  

মঙ্গলবার (২২ জুন) বিকেল সাড়ে তিনটার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত করোনা প্রতিরোধে গঠিত জেলা কমিটির সমন্বয়  সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

 

সভা শেষে জেলা প্রশাসক মমিনুর রহমান সাংবাদিকদের জানান, ফটিকছড়িতে করোনা সংক্রমণের হার প্রায় ৩৬ শতাংশ। সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ায় আগামীকাল থেকে আট দিনের জন্য ফটিকছড়ি ‍উপজেলাকে লকডাউক ঘোষণা করা হয়েছে। এসময় ফটিকছড়ির সঙ্গে অন্যান্য উপজেলার যান চলাচল বন্ধ থাকবে।  

তিনি বলেন, মসজিদে জামায়াতে নামাজ আদায় করা যাবে। তবে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এছাড়া সকল হোটেল-রেস্তোরা এবং সবধরণের জনসমাগম নিষিদ্ধ থাকবে। ওষুধের দোকান ব্যতীত মুদি দোকান ও কাঁচা বাজার সকাল ৭টা থেকে ১১টা এবং বিকেল ৩ টা থেকে ৬ টা পর্যন্ত খোলা থাকবে। এ ব্যাপারে তদারকির জন্য স্থানীয় প্রশাসনকে নির্দেশনা দেয়া হয়েছে।  

চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মাদ মমিনুর রহমানের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন, সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি, উপ পরিচালক (স্থানীয় সরকার) বদিউল আলম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুমনি আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম জাকারিয়া, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মাসুম প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, জুন ২২, ২০২১
এমএম/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa