ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জীর্ণশীর্ণ ঘর থেকে সেমিপাকা ঘরে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, জুন ১৯, ২০২১
জীর্ণশীর্ণ ঘর থেকে সেমিপাকা ঘরে  ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: দুলাল চন্দ্র দাশ। বয়স ষাট ছুঁই ছুঁই।

কাজ করতে প্রায় অক্ষম। স্ত্রী লক্ষী দাশ।
একটি বেসরকারি হাসপাতালে আয়ার কাজ করেন। তাদের তিন সন্তান। দুই ছেলে বিয়ে করে আলাদা হয়ে গেছে। ছোট ছেলে বিয়ে বাড়িতে ঢোল বাজায়। এতেই সংসার চলে তাদের।  

হাটহাজারীর গুমানমর্দন ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের হালদা নদীর পাড়ে জরাজীর্ণ ঘরে বসবাস করতেন তারা। উপজেলা প্রশাসন এই দুরবস্থার খবর পেয়ে দুলাল ও তার স্ত্রী লক্ষী দাশকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার দুই শতক জমিসহ সেমিপাকা ঘর প্রদানের জন্য তালিকাভুক্ত করেন।

শুক্রবার (১৮ জুন) দুপুরের দিকে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন তাদের হাতে এ ঘর বুঝিয়ে দেন।

আগামী ২০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে জমির দলিল খতিয়ান ও সনদ হস্তান্তর করবেন।

দুলাল চন্দ্র দাশ বাংলানিউজকে বলেন, অভাবের কারণে এক টুকরো জমিও কিনতে পারিনি। তাই হালদার পাড়ে কাগজে মোড়ানো একটি ঘরে আশ্রয় নিয়েছিলাম। বৃষ্টি হলে কাগজের ফুটো দিয়ে পানি পড়ে। বাতাসে ঘর উড়িয়ে নিয়ে যায়। পরে আমাদের এমন অবস্থার খবর পেয়ে উপজেলা প্রশাসন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার জমিসহ বাড়ি নির্মাণ করে দেওয়ার আশ্বাস দেন। অনেকদিনের স্বপ্ন আজ বাস্তবে রূপ পেয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর জন্য ভগবানের কাছে আশীর্বাদ কামনা করি।

ইউএনও রুহুল আমিন বাংলানিউজকে বলেন, একজন প্রকৃত ব্যক্তিকে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার পৌঁছে দিতে পেরেছি-এটাই আমাদের কাজের স্বার্থকতা। মাননীয় প্রধানমন্ত্রীর এই বিশাল কর্মযজ্ঞের অংশ হতে পেরে নিজেকে ভাগ্যবান ভাবছি।
 
বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, জুন ১৯, ২০২১
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।