ঢাকা, মঙ্গলবার, ১২ শ্রাবণ ১৪২৮, ২৭ জুলাই ২০২১, ১৬ জিলহজ ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে করোনার টিকাদান কার্যক্রম শুরু, পাচ্ছেন মেডিক্যাল শিক্ষার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, জুন ১৯, ২০২১
চট্টগ্রামে করোনার টিকাদান কার্যক্রম শুরু, পাচ্ছেন মেডিক্যাল শিক্ষার্থীরা ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: মেডিক্যাল কলেজের শিক্ষার্থীদের টিকা দেওয়ার মধ্য দিয়ে চট্টগ্রামে আবারও শুরু হয়েছে করোনার টিকাদান কার্যক্রম।

শনিবার (১৯ জুন) চট্টগ্রাম মেডিক্যাল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের টিউটোরিয়াল কক্ষে এই কার্যক্রম শুরু হয়।

 

চট্টগ্রাম মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. শাহেনা আক্তার বাংলানিউজকে বলেন, চমেকসহ চট্টগ্রামে অন্যান্য মেডিক্যাল কলেজের শিক্ষার্থীদের দেওয়া হচ্ছে করোনা প্রতিষেধক টিকা। সবমিলিয়ে চট্টগ্রামে প্রায় ৫ হাজারের মতো মেডিক্যাল ও ডেন্টাল শিক্ষার্থী রয়েছে। তাদের সবাইকে এ টিকার আওতায় আনা হবে।  

এর আগে চীনের সিনোফার্মের তৈরি ৯১ হাজার ২০০ ডোজ করোনার টিকা চট্টগ্রামের আসে। টিকা প্রদানের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালকে নির্ধারণ করেছে স্বাস্থ্য বিভাগ।

এ বিষয়ে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি বাংলানিউজকে বলেন, আজ (শনিবার) থেকে করোনার টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। প্রথমদিন শুধুমাত্র মেডিক্যাল শিক্ষার্থীদের দেওয়া হলেও রোববার থেকে সাধারণ মানুষের জন্য আরও দুটি বুথ বাড়ানো হবে।

প্রসঙ্গত, অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকার তৈরি ৪ লাখ ৫৬ হাজার ডোজ করোনার টিকা চট্টগ্রামে আসে গত ৩১ জানুয়ারি। পরে ৯ এপ্রিল দ্বিতীয় দফায় আরও ৩ লাখ ৬ হাজার ডোজ টিকা আসে। ৭ ফেব্রুয়ারি শুরু হয় টিকাদান কার্যক্রম।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, জুন ১৯, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa