ঢাকা, মঙ্গলবার, ১২ শ্রাবণ ১৪২৮, ২৭ জুলাই ২০২১, ১৬ জিলহজ ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

উৎসবমুখর পরিবেশে চলছে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনের প্রস্তুতি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, জুন ১৮, ২০২১
উৎসবমুখর পরিবেশে চলছে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনের প্রস্তুতি  স্বেচ্ছাসেবক লীগের ভার্চুয়াল কনফারেন্সের অনুষ্ঠানস্থল। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: কেউ ব্যস্ত অনুষ্ঠানের মঞ্চ তৈরিতে। ভার্চুয়ালভাবে সংযুক্ত হওয়ার যাবতীয় সরঞ্জাম নিয়ে ব্যস্ত আরেক দল।

সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য চলছে রিহার্সেল। অনেকেই দল পাকিয়ে দিচ্ছেন আড্ডা। সবারই আলোচনার বিষয় কারা আসছেন নেতৃত্বে।

এসেছেন ডজনখানেক কেন্দ্রীয় নেতা। সবাই সবার মতো ব্যস্ত। পদপ্রত্যাশীরা নিজেদের অবস্থান জানান দিচ্ছেন একের পর শোডাউনে।  

শুক্রবার (১৮ জুন) চট্টগ্রাম নগর স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত ভার্চুয়াল কনফারেন্সের অনুষ্ঠানস্থলের চিত্রটা ছিল এমনই। শনিবার (১৯ জুন) দেশে প্রথমবারের মতো চট্টগ্রাম নগরের লালখান বাজার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

সম্মেলন সূত্রে জানা যায়, ভার্চুয়াল এ সম্মেলনকে নির্বিঘ্ন করতে উচ্চক্ষমতাসম্পন্ন ক্যামেরা, ডাটা নেটওয়ার্কিংয়ের ব্যবস্থা রাখা হয়েছে। যেখানে ৩০ এমবিপিএস ডাটা ব্যবহার করা হবে। যাতে ঢাকা এবং চট্টগ্রামের নেটওয়ার্ক নির্বিঘ্ন থাকে। দুটি জুম উইনডো তৈরি করা হয়েছে। একটিতে কেন্দ্রীয় নেতারা যুক্ত থাকবেন অন্যটিতে বিভিন্ন স্তরের হাজারখানেক নেতা-কর্মী যুক্ত হতে পারবেন। পরে দুটি স্ক্রিনকে একসঙ্গে যুক্ত করা হবে। সেখান থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা হবে। বিভিন্ন ওয়ার্ডের প্রতিনিধি থাকবেন ৩০০ জন। এ ছাড়াও কাউন্সিলর থাকবেন ৩০০ জন। সাধারণের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ইঞ্জিনিয়ার ফারুক আমজাদ খান বাংলানিউজকে বলেন, সেবা-শান্তি-প্রগতি এ স্লোগান সামনে রেখে দুর্বার গতিতে চলেছে স্বেচ্ছাসেবক লীগ। বাংলাদেশ আওয়ামী লীগের যে সহযোগী সংগঠনগুলো রয়েছে তার মধ্যে স্বেচ্ছাসেবক লীগ অন্যতম। ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সেটা প্রমাণ করতে সক্ষম হয়েছি।  

কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ড. জমির উদ্দিন সিকদার বাংলানিউজকে বলেন, সম্মেলন সফল করতে ১৩টি উপ-কমিটি গঠন করা হয়েছে। তারা যে যার অবস্থান থেকে কঠোর পরিশ্রমের মাধ্যমে কাজ করেছে। সবার সহযোগিতা নিয়ে আমরা এটি সুষ্ঠু শান্তিপূর্ণ সুশৃঙ্খল সম্মেলন উপহার দিতে পারবো। আন্তর্জাতিক মানের দেশের প্রথম এ ভার্চুয়াল সম্মেলন সফল করতে সবার সহযোগিতা একান্ত কাম্য।

এ সময় উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির পাঠ ও বস্ত্রবিষয়ক সম্পাদক আশীষ কুমার সিংহ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য একেএম আজগর আলী, জাবেদুল আজম মাসুদ, বোখারী আজম প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, জুন ১৮, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa