ঢাকা, বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ ১৪২৮, ২৯ জুলাই ২০২১, ১৮ জিলহজ ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে করোনা আক্রান্ত ১৬৯, মৃত্যু ২ জনের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৪ ঘণ্টা, জুন ১৭, ২০২১
চট্টগ্রামে করোনা আক্রান্ত ১৬৯, মৃত্যু ২ জনের প্রতীকী ছবি।

চট্টগ্রাম: গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ১৭০টি নমুনা পরীক্ষায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৬৯ জনের। এ নিয়ে মোট আক্রান্ত ৫৫ হাজার ৪৬৬ জন।

এইদিন করোনায় দুই জনের মৃত্যু হয়েছে।  

বৃহস্পতিবার (১৭ জুন) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৯টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৯৬টি নমুনা পরীক্ষা করে ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪৮৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ২৭ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৪টি নমুনা পরীক্ষা করে ৫ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৪২টি নমুনা পরীক্ষা করে ২৭ জনের করোনাভাইরাস পাওয়া গেছে।

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব ৬১টি নমুনা পরীক্ষা করে ১৯ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৩৯টি নমুনা পরীক্ষা করে ২৬ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৪টি নমুনা পরীক্ষা করে ৪জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩৪টি নমুনা পরীক্ষা করে ৮ জন এবং এপিক হেলথ কেয়ার ল্যাবে ৪৭টি নমুনা পরীক্ষা করে ১৮ জনের শরীরের করোনা পজেটিভ পাওয়া গেছে।

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি। এদিন চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার ল্যাব এবং পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।  

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ১৭০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ১৬৯ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১১৭ জন এবং উপজেলায় ৫২জন।

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, জুন ১৭, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa