ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে গ্রেফতার মসজিদের খতিব ৩ দিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, জুন ১৬, ২০২১
জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে গ্রেফতার মসজিদের খতিব ৩ দিনের রিমান্ডে ...

চট্টগ্রাম: জঙ্গি সংগঠনের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে গ্রেফতার নগরের ফিরোজ শাহ কলোনি কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মো. শামীমুর রহমানকে (৪৩) ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার (১৬ জুন) বিকেলে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হোসেন মোহাম্মদ রেজার আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

 

রিমান্ডের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন মামলার তদন্ত কর্মকর্তা ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সিএমপির উপ-পরিদর্শক (এসআই) ফরহাদ হোসেন। তিনি বলেন, আনসার আল ইসলামের সদস্য মাওলানা মো. শামীমুর রহমানকে আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড আবেদন করা হয়েছিল।

আদালত শুনানি শেষে ৩ দিনের রিমান্ড মহ্জুর করেন।   

সিরিয়াফেরত জঙ্গি সাখাওয়াত আলী লালুর তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (১৫ জুন) বিকেলে ফিরোজ শাহ কলোনি এলাকার নিজবাসা থেকে মোহাম্মদ শামীমুর রহমান প্রকাশ শামীম হুজুরকে গ্রেফতার করা হয়েছে বলে কাউন্টার টেরোরিজম বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে। এ সময় বিভিন্ন জিহাদি বই, একটি পাসপোর্ট ও দুইটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। মো. শামীমুর রহমান ফিরোজ শাহ কলোনি কেন্দ্রীয় জামে মসজিদের খতিব এবং স্থানীয় একটি কওমি মাদরাসার শিক্ষক। তার বাড়ি গোপালগঞ্জে। ২০১৩ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত খতিব শামীমের বাসায় আনসার আল ইসলামের সাংগঠনিক বৈঠক হতো বলে জানায় পুলিশ। খুলশী থানার মামলা নম্বর ১৪, তারিখ ১১/০৬/২০২১খ্রিঃ, ধারা-২০০৯ সালের সন্ত্রাস বিরোধী আইন (সংশোধনী/২০১৩) এর ৬(২)(ঈ)/৮/১০/১১/১২/১৩ মামলায় রিমান্ডে আনা হয়।  

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, জুন ১৬, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।