ঢাকা, রবিবার, ১০ শ্রাবণ ১৪২৮, ২৫ জুলাই ২০২১, ১৪ জিলহজ ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় আক্রান্ত ১০৭, মৃত্যু ৩ জনের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৯ ঘণ্টা, জুন ১৬, ২০২১
চট্টগ্রামে ২৪ ঘণ্টায় আক্রান্ত ১০৭, মৃত্যু ৩ জনের প্রতীকী ছবি।

চট্টগ্রাম: গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১০৭ জনের। এ নিয়ে মোট আক্রান্ত ৫৫ হাজার ২৯৭ জন।

এসময়ে মৃত্যুবরণ করেছেন ৩ জন।

বুধবার (১৬ জুন) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন সূত্রে এসব তথ্য জানা যায়। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৭টি ল্যাবে ৬৪৭টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৩২টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২১৮টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩০টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৫০টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ৪২ জন, বিআইটিআইডি ল্যাবে ১৭ জন, চমেক ল্যাবে ৬ জন এবং সিভাসু ল্যাবে ২৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।   

এছাড়া চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৩টি নমুনা পরীক্ষা করে ২ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪৮টি নমুনা পরীক্ষা করে ১৪ জন এবং মেডিক্যাল সেন্টার হাসপাতালে ৪টি নমুনা পরীক্ষা করে ১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এদিন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরি, পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং এপিক হেলথ কেয়ার ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়নি।  

এছাড়া, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪২টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।  

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১০৭ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৪৭টি। আক্রান্তদের মধ্যে নগরে ৬০ জন এবং উপজেলায় ৪৭ জন।

বাংলাদেশ সময়: ০৯২৫ ঘণ্টা, জুন ১৬, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa