ঢাকা, বুধবার, ১২ শ্রাবণ ১৪২৮, ২৮ জুলাই ২০২১, ১৭ জিলহজ ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

বছরে ৯০ লাখ মানুষকে ভাতা দেয় সরকার-শিক্ষা উপমন্ত্রী 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, জুন ১২, ২০২১
বছরে ৯০ লাখ মানুষকে ভাতা দেয় সরকার-শিক্ষা উপমন্ত্রী  ...

চট্টগ্রাম: সরকার সামাজিক নিরাপত্তা কার্যক্রমের আওতায় বছরে ৯০ লাখ মানুষকে ভাতা ও বৃত্তি দিয়ে থাকেন বলে জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।  

শনিবার (১২ জুন) সকালে নগরীর মুরাদপুরে সমাজসেবা অধিদফতরের আঞ্চলিক কার্যালয়ে আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

তিনি বলেন, বর্তমান সরকার রাষ্ট্র পরিচালনা ক্ষেত্রে যেমন অবকাঠামোগত উন্নয়ন করছেন, তেমন সামাজের পিছিয়ে পরা জনগোষ্ঠীর উন্নয়নেও কাজ করে যাচ্ছেন। প্রায় সবগুলো ভাতায় জননেত্রী শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় থাকা অবস্থায় চালু করা হয়েছে।

তিনি আরও বলেন, বীর মুক্তিযোদ্ধাদের ১২ হাজার টাকা করে ভাতা প্রদান করে হয়েছে যা আগামী অর্থ বছর থেকে ২০ হাজারে  বৃদ্ধি করা হচ্ছে।  

সমাজসেবা অধিদফতর চট্টগ্রামের বিভাগীয় পরিচালক নুসরাত সুলতানার সভাপতিত্বে এবং আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ কামরুল পাশা ভূইয়ার সঞ্চালনায় সেমিনারে আলোচক হিসেবে আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা সমাজসেবা কার্যালয়ে উপ-পরিচালক মো. শহীদুল ইসলাম, কক্সবাজার জেলা সমাজসেবা কার্যালয়ে উপ-পরিচালক ফরিদুল, বিভাগীয় সমাজসেবা কার্যালয়ে উপ-পরিচালক হাসান মাসুদ, সমাজসেবা অধিদফতরের সহকারী পরিচালক মো. শাহ নেওয়াজ, নাজমা আকতার, মো. ওয়াহীদুল আলম, মো. শফিউদ্দিন, ফারহানা আমিন, আফতান উদ্দিন।

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, জুন ১২, ২০২১
এমএম/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa