ঢাকা, মঙ্গলবার, ১২ শ্রাবণ ১৪২৮, ২৭ জুলাই ২০২১, ১৬ জিলহজ ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

নওফেলের অনুরোধে হাসপাতালে অ্যাম্বুলেন্স দিল সুফি মিজান ফাউন্ডেশন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, জুন ১১, ২০২১
নওফেলের অনুরোধে হাসপাতালে অ্যাম্বুলেন্স দিল সুফি মিজান ফাউন্ডেশন অ্যাম্বুল্যান্সের চাবি হস্তান্তর করেন পিএইচপি অটো মোবাইলের ব্যবস্থাপনা পরিচালক মো. আকতার পারভেজ হিরু

চট্টগ্রাম: নগরের আন্দরকিল্লার ২৫০ শয্যার চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রোগী ও চিকিৎসাসেবার সঙ্গে জড়িতদের ব্যবহারের জন্য শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুরোধে অ্যাম্বুল্যান্স উপহার দিয়েছে ‘সুফি মিজান ফাউন্ডেশন’।  

শুক্রবার (১১ জুন) বিকেল ৩টায় চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ও চট্টগ্রাম জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডা. শেখ ফজলে রাব্বীর সভাপতিত্বে অ্যাম্বুলেন্স প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি, চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

 

বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রামের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, পিএইচপি অটো মোবাইলের ব্যবস্থাপনা পরিচালক মো. আকতার পারভেজ হিরু। বক্তব্য দেন সিনিয়র কনসালটেন্ট ডা. অজয় দাশ। উপস্থিত ছিলেন চসিক কাউন্সিলর জহর লাল হাজারী, নুরুল আলম মিয়া প্রমুখ।

মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, করোনা ভাইরাসের প্রকোপ শুরুর পর থেকে চট্টগ্রাম জেনারেল হাসপাতাল সর্বোচ্চ সেবা দিয়ে যাচ্ছে। এ হাসপাতালের নিজস্ব অ্যাম্বুলেন্স সংকটের কারণে রোগীদের পরিবহনে সমস্যা হয়। তা ছাড়াও চিকিৎসাসেবার সঙ্গে যারা জড়িত আছেন তাদেরও অনেক সময় গভীর রাতে কর্তব্য শেষ করে বাসায় ফিরতে পরিবহন সমস্যায় ভুগতে হয় তা জানতে পেরে পিএইচপি গ্রুপকে অ্যাম্বুলেন্স প্রদানের জন্য অনুরোধ জানালে তারা সম্মত হন।  

এ অ্যাম্বুলেন্সে প্রাপ্তির কারণে জেনারেল হাসপাতালে রোগী এবং চিকিৎসাসেবার সঙ্গে জড়িতদের দুর্ভোগ অনেকটা কমবে বলে শিক্ষা উপমন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন।

তিনি সুফি মিজান ফাউন্ডেশনকে বিগত দিনের মতো মানবতার সেবায় এগিয়ে আসায় ধন্যবাদ জানান।

শিক্ষা উপমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা স্বাস্থ্য খাতের উন্নয়নে সর্বদা কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার ২০২১-২২ অর্থবছরে বাজেটে করোনা মোকাবেলায় ১০ হাজার কোটি টাকা, স্বাস্থ্য খাতে ৩২ হাজার ৭৩১ কোটি টাকা এবং স্বাস্থ্য শিক্ষা ও প্রযুক্তি খাতের গবেষণায় ১০০ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করেছেন। স্বাস্থ্যখাতে এত বিশাল অঙ্কের বরাদ্দ দেওয়ার নজির বাংলাদেশের বিগত কোনো সরকারের আমলে ছিল না। বঙ্গবন্ধু কন্যার একান্ত প্রচেষ্টার কারণে তা সম্ভব হয়েছে।

ডা. হাসান শাহরিয়ার কবির বলেন, মাননীয় শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল করোনা সংকট শুরু পর থেকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালকে নগদ ৭ লাখ টাকাসহ বিভিন্ন সময় সুরক্ষা সামগ্রী প্রদান করেছেন। এছাড়াও ৮টি আইসিইউ শয্যা সংযুক্ত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। এ হাসপাতালের উন্নয়নে যে অগ্রণী ভূমিকা পালন করেছেন তার জন্য শিক্ষা উপমন্ত্রী মহোদয়কে ধন্যবাদ জানাই।

মো. আকতার পারভেজ হিরু বলেন, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুরোধে পিএইচপি গ্রুপের সুফি মিজান ফাউন্ডেশন চট্টগ্রাম জেনারেল হাসপাতালে একটি আধুনিক অ্যাম্বুলেন্স প্রদান করছে।  

আগামী দিনেও পিএইচপি গ্রুপ ও সুফি মিজান ফাউন্ডেশন মানবকল্যাণে কাজ করে যাবে বলে তিনি জানান।

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল চট্টগ্রাম জেনারেল হাসপাতালে সাবেক মেয়র প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের পক্ষ থেকে ২০২০ সালের ৪ আগস্ট নিরবচ্ছিন্নভাবে হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা চালু রাখতে ১০টি ইউপিএস স্থাপনের জন্য নগদ ৪ লাখ টাকা এবং ২০২০ সালের ১৩ জুলাই ৩৬ জন চতুর্থ শ্রেণির অস্থায়ী কর্মচারীদের প্রণোদনা হিসেবে দেওয়ার জন্য নগদ ৩ লাখ টাকা অনুদানসহ করোনা ভাইরাসের প্রকোপ শুরুর পর থেকে বিভিন্ন ধরনের সুরক্ষা সামগ্রী বিতরণ করেছেন। এ ছাড়াও হাসপাতালের আইসিইউ ১০ শয্যা থেকে ১৮ শয্যায় উন্নীতকরণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, জুন ১১, ২০২১
এআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa