ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চুয়েটে শেখ কামাল আইটি বিজনেস ইউকিবেটরের নির্মাণকাজ শেষ পর্যায়ে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, জুন ১১, ২০২১
চুয়েটে শেখ কামাল আইটি বিজনেস ইউকিবেটরের নির্মাণকাজ শেষ পর্যায়ে ...

চট্টগ্রাম: বিশ্ববিদ্যালয় পর্যায়ে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটর প্রকল্পের নির্মাণকাজ শেষ পর্যায়ে। বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের তত্ত্বাবধানে প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে।

 ১১৮ কোটি টাকার এ প্রকল্পকে সরকারের একটি ‘ড্রিম প্রজেক্ট’ হিসেবে বিবেচনা করা হচ্ছে।  

দেশের তথ্যপ্রযুক্তি খাতে সফল উদ্যোক্তা তৈরি, বিশ্ববিদ্যালয় পর্যায়ে গবেষণা ও উদ্ভাবন কার্যক্রমে উৎসাহিত করা এবং ইন্ডাস্ট্রি-একাডেমিয়া কোলাবোরেশন সম্মৃদ্ধ করার পাশাপাশি আইটি শিল্পে বিশ্বব্যাপী বাংলাদেশের সুযোগ আরও অবারিত করার মাধ্যমে তথ্যপ্রযুক্তি খাতের আয়ে প্রত্যাশিত মাত্রা অর্জনের লক্ষ্যে এ প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

 

এ প্রকল্পের আওতায় চুয়েট ক্যাম্পাসে ১০ তলা ভবনের মূল ইনকিউবেশন ভবন তৈরি হচ্ছে। এ ছাড়া একটি ৬ তলা মাল্টিপারপাস ভবন এবং ২০০ কক্ষের দুইটি আধুনিক ডরমেটরি তৈরি হচ্ছে।

শুক্রবার (১১ জুন) রাউজানের চুয়েট ক্যাম্পাসের শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটরের নির্মাণকাজের অগ্রগতি পরিদর্শন করেছেন বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের নবনিযুক্ত ব্যবস্থাপনা পরিচালক (এমডি) বিকর্ণ কুমার ঘোষ।  
বেলা সাড়ে ১১টায় তিনি চুয়েট ক্যাম্পাসে প্রকল্পটি পরিদর্শন করেন। এ সময় তিনি চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেন।

এ সময় বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের অর্থ ও প্রশাসন বিভাগের পরিচালক (যুগ্মসচিব) এএনএম সফিকুল ইসলাম, শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার স্থাপন প্রকল্পের পরিচালক (যুগ্মসচিব) মো. মোস্তফা কামাল এবং হাই-টেক পার্কের অপারেশন ও মেইনটেন্যান্স বিভাগের উপ-পরিচালক নরোত্তম পাল উপস্থিত ছিলেন।

হাই-টেক পার্কের এমডি বিকর্ণ কুমার ঘোষ শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটর স্থাপন প্রকল্প এলাকা পরিদর্শনের পাশাপাশি ইনকিউবেটরের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক এবং প্রকল্পের সহকারী প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মদ আতাউর রহমানসহ সংশ্লিষ্টদের সঙ্গে মতবিনিময় করেন।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, জুন ১১, ২০২১
এআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।