ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রাণহানি ঠেকাতে স্থায়ী সমাধানের আশ্বাস বিভাগীয় কমিশনারের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, জুন ৮, ২০২১
প্রাণহানি ঠেকাতে স্থায়ী সমাধানের আশ্বাস বিভাগীয় কমিশনারের ...

চট্টগ্রাম: পাহাড়ধসে প্রাণহানি ঠেকাতে স্থায়ী সমাধানের উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন চট্টগ্রামে নবনিযুক্ত বিভাগীয় কমিশনার কামরুল হাসান। এনিয়ে সকলের সঙ্গে আলাপ আলোচনা করে সরকারকে একটি প্রস্তবনাও দেওয়া হবে বলে জানা তিনি।

 

মঙ্গলবার (৮ জুন) সকালে নগরীর বাটালি হিল পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন।  

কামরুল হাসান সাংবাদিকদের বলেন, পরিদর্শনে আসার মূল কারণ, কিভাবে পাহাড় ধসে প্রাণহানি প্রতিরোধে স্থায়ী সমাধান দেওয়া যায়।

কিভাবে পরিবেশ বাঁচানো যায় এবং কিভাবে পাহাড় রক্ষা করা যায় তা নিয়েও সকল স্টেইকহোল্ডারদের সঙ্গে আলোচনা করা হবে। বার বার যাতে একই ঘটনার পুনরাবৃত্তি না হয় সেজন্য সরকারকে একটি প্রস্তবনা দেওয়া হবে।

তিনি বলেন, অনেকগুলো পাহাড় নিয়ে আইনি জটিলতা রয়েছে। যেহেতু বিচারধীন তাই কোনো মন্তব্য করা ঠিক হবে না। তবে আদালত যে নির্দেশনা দিবে সে অনুযায়ী জেলা প্রশাসন ব্যবস্থা গ্রহণ করবে।  

এসময় তিনি পাহাড়ে ঝুঁকিপূর্ণদের সরিয়ে নিতে জেলাপ্রশাসনের চলমান অভিযান অব্যাহত থাকবে বলে জানান।  
প্রসঙ্গত, চট্টগ্রামে নগরীতে সরকারি বেসরকারি ১৭টি পাহাড় রয়েছে। এতে  প্রায় সাড়ে আটশ  পরিবার ঝুঁকিপূর্ণভাবে বসবাস করছেন।  

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, জুন ০৮, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।