ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

তিন প্রজন্মকে নিয়ে শ্বেত চন্দনের চারা রোপণ করলেন সুফি মিজান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৯ ঘণ্টা, জুন ৮, ২০২১
তিন প্রজন্মকে নিয়ে শ্বেত চন্দনের চারা রোপণ করলেন সুফি মিজান শ্বেত চন্দনের চারা রোপণ করেন পিএইচপির চেয়ারম্যান সুফি মিজানুর রহমান

চট্টগ্রাম: ছেলে ও তৃতীয় প্রজন্মের নাতিদের সঙ্গে নিয়ে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেছেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মিজানুর রহমান।   

মঙ্গলবার (৮ জুন) পিএইচপি অ্যালুমিনিয়াম কারখানা প্রাঙ্গণে শ্বেত চন্দনের একটি চারা রোপণ করে এ কর্মসূচির উদ্বোধন করেন তিনি।

চারাটি কলকাতার ডায়মন্ড হারবার থেকে সংগ্রহ করা হয়েছে।  

এ সময় উপস্থিত ছিলেন পিএইচপি গ্লাস অ্যান্ড অ্যালুমিনিয়ামের ব্যবস্থাপনা পরিচালক আমির হোসেন সোহেল, পিএইচপি ফ্যামিলির পরিচালক জহিরুল ইসলাম রিংকু, পিএইচপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ মহসিনের বড় ছেলে মহসিন ভিক্টর, মিজান মহসিন, নুভেদ মিজান ইকবাল, আয়মান মিজান ইকবাল, হাসিব উদ্দিন ও নুমায়ের মিজান আমির।

 

আমির হোসেন সোহেল বাংলানিউজকে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে এ বছর ফলদ, বনজ, ঔষধি গাছের কয়েক হাজার চারা রোপণের সিদ্ধান্ত নিয়েছে পিএইচপি ফ্যামিলি। আজ এ বছরের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেছেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান।  

সূত্র জানায়, পরিবেশ সুরক্ষা ও সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে পিএইচপি ফ্যামিলির প্রতিটি কারখানায় সবুজ উদ্যান তৈরির পাশাপাশি ৩০ বছরে দেশের বিভিন্ন এলাকায় ১০ লাখ গাছের চারা রোপণ করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৩৪৯ ঘণ্টা, জুন ০৮, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।