ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পার্কিং স্পেসের দোকান ভেঙে ১১ ও ১২ তলায় ছিদ্র করে দিল সিডিএ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, জুন ৭, ২০২১
পার্কিং স্পেসের দোকান ভেঙে ১১ ও ১২ তলায় ছিদ্র করে দিল সিডিএ সিডিএর উচ্ছেদ অভিযান। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: ১০ তলা ভবনের নকশা অনুমোদন নিয়ে আরও দুইটি ফ্লোর বেশি তৈরি করায় ছিদ্র করে দিয়েছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। এ সময় নিচতলার গাড়ি রাখার জায়গায় তৈরি দোকান ও ডুপ্লেক্স ঘরও গুঁড়িয়ে দেওয়া হয়।

 

সোমবার (৭ জুন) নগরের মোগলটুলী কলেজ রোডের কাটা বটগাছ এলাকার মো. জানে আলমের বহুতল ভবনে ভ্রাম্যমাণ আদালত উচ্ছেদ অভিযান পরিচালনা করে। এতে নেতৃত্ব দেন সিডিএর স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সাইফুল আলম চৌধুরী।

 

সিডিএ সূত্রে জানা গেছে, অ্যাডভোকেট তালেব বাদী হয়ে হাইকোর্টে নকশা বহির্ভূত ভবন তৈরির বিষয়ে মামলা করেন। এর প্রেক্ষিতে হাইকোর্ট  সিডিএকে ওই ভবনের নকশা বহির্ভূত অংশে উচ্ছেদ অভিযান চালিয়ে প্রতিবেদন জমা দিতে বলেন। লকডাউন, প্রাকৃতিক দুর্যোগসহ নানা কারণে কয়েক মাস অভিযান বন্ধ থাকার পর সোমবার এ অভিযান চালানো হয়েছে। এ সময় নিচতলার গাড়ি রাখার জায়গায় তৈরি করা বেশ কয়েকটি দোকান, একটি ডুপ্লেক্স ঘর ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়। এ ছাড়া ১১ ও ১২ তলার ছাদে ছিদ্র করে দেওয়া হয়। আরও কয়েকদিন এ ভবনে অভিযান চলবে সিডিএর।  

অভিযানে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অর্ধশতাধিক সদস্য এবং ৩৫ জন শ্রমিক অংশ নেন। অভিযানে সহযোগিতা করেন ইমারত নির্মাণ কমিটির চেয়ারম্যান আবু ইসা আনছারী, অথরাইজড অফিসার মো. হাসান, সহকারী অথরাইজড অফিসার মো. ওসমান ও পেশকার ফয়েজ আহমদ।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, জুন ০৭, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।