ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মিরসরাই ও বোয়ালখালীতে বজ্রপাতে দুইজনের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, জুন ৬, ২০২১
মিরসরাই ও বোয়ালখালীতে বজ্রপাতে দুইজনের মৃত্যু প্রতীকী ছবি।

চট্টগ্রাম: মিরসরাই ও বোয়ালখালীতে বজ্রপাতে দুইজনের মৃত্যু হয়েছে। এদের একজন শিক্ষার্থী ও অপরজন দিনমজুর।

রোববার (৬ জুন) সকালে এ ঘটনা ঘটে।

জানা গেছে, সকাল ১০টার দিকে মিরসরাইয়ের সাহেরখালী ইউনিয়নের ৯ নম্বর পূর্ব ডোমখালী ওয়ার্ড এলাকায় বাবার সঙ্গে মাঠে কাজ করার সময় বজ্রপাতে মৃত্যু হয় শিক্ষার্থী সাজ্জাদ হোসেন (১৬) এর।

এসময় আহত হয় তার বাবা মো. মোশারফ হোসেন। সাজ্জাদ স্থানীয় একটি বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র।

ইউপি সদস্য আইয়ুব আলম বাংলানিউজকে বলেন, বাবার সঙ্গে মাঠে কাজ করার সময় বজ্রপাতে ছেলের মৃত্যু হয়, গুরুতর আহত হয় বাবা। বাবাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে বোয়ালখালীতে বজ্রপাতে মো.জাহাঙ্গীর (৩৯) নামের দিনমজুরের মৃত্যু হয়। সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার জ্যৈষ্ঠপুরা পাহাড়ের গরজংগিয়া এলাকায় লেবু বাগানে কাজ করার সময় এ ঘটনা ঘটে। দুপুর দুইটার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

জাহাঙ্গীর শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়নের জ্যৈষ্ঠপুরা গ্রামের মোস্তফা কামালের ছেলে।  

শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মোকারম বাংলানিউজকে বলেন, জাহাঙ্গীরের বৃদ্ধ মা, স্ত্রী ও দুই মেয়ে রয়েছে। পরিবারে সে একমাত্র উপার্জনক্ষম ছিল।  

পরিবেশ বিজ্ঞানীদের মতে, শীতের পর বঙ্গোপসাগর থেকে উষ্ণ বাতাস আসতে শুরু করে, আর হিমালয় থেকে আসে ঠাণ্ডা বাতাস। দক্ষিণের গরম ও উত্তরের ঠাণ্ডা বাতাসে তৈরি হয় বজ্রমেঘ। একটি মেঘের সঙ্গে আরেকটি মেঘের ঘর্ষণে বজ্রের তৈরি হয়। এরকম উচ্চ ভোল্টের বৈদ্যুতিক তরঙ্গ যখন মাটিতে নেমে আসে, তখন কাছে যা পায়, তাতেই আঘাত করে।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, জুন ০৬, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।