ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মধুবন ব্রেড অ্যান্ড বিস্কুটকে সাড়ে ১৪ লাখ টাকা জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৪ ঘণ্টা, জুন ২, ২০২১
মধুবন ব্রেড অ্যান্ড বিস্কুটকে সাড়ে ১৪ লাখ টাকা জরিমানা ...

চট্টগ্রাম: নগরের মুরাদপুরের মধুবন ব্রেড অ্যান্ড বিস্কুট ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে সাড়ে ১৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া ইপিজেডের নিউমুরিং কনটেইনার টার্মিনাল এলাকার পোর্ট ভিউ হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

 

বুধবার (২ জুন) র্যা ব ও বিএসটিআইয়ের সমন্বয়ে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এ জরিমানা করা হয়। র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির শাহ এ অভিযানে নেতৃত্ব দেন।

বিএসটিআই চট্টগ্রামের উপ পরিচালক মোস্তাক আহমদ বাংলানিউজকে অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি জানান, মধুবন ব্রেড অ্যান্ড বিস্কুট ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে বিএসটিআই আইনে আড়াই লাখ টাকা এবং ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, নিরাপদ খাদ্য আইন, ভোক্তা অধিকারসহ বিভিন্ন আইনে আরও ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ প্রতিষ্ঠানকে মোট জরিমানা করা হয়েছে সাড়ে ১৪ লাখ টাকা।  

পোর্ট ভিউ হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে অপরিচ্ছন্ন পরিবেশে খাবার উৎপাদন, রান্নার পাশে ওয়াশরুম, রান্না করা খাবার ও কাঁচা খাবার একসঙ্গে রাখা ও ফার্মেন্টেড মিল্ক (দধি) পণ্যের বিএসটিআই লাইসেন্স না থাকায় ওজন ও পরিমাণ মানদণ্ড আইন ও ভোক্তা অধিকার আইনে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।  

অভিযানে র‌্যাবের কর্মকর্তা, চট্টগ্রাম সিটি করপোরেশনের স্যানিটারি ইন্সপেক্টর মো. ইয়াছিন, বিএসটিআই চট্টগ্রামের ফিল্ড অফিসার (সিএম)  মো. শহীদুল ইসলাম ও পরিদর্শক (মেট) মো. মুকুল মৃধা সহায়তা করেন।  

>> রয়েল বাংলা সুইটসকে ৬ লাখ টাকা জরিমানা

>> দুই বিস্কুট কারখানাকে ৮ লাখ টাকা জরিমানা

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, জুন ০২, ২০২১
এআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad