ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দুই বিস্কুট কারখানাকে ৮ লাখ টাকা জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৭ ঘণ্টা, মে ৩১, ২০২১
দুই বিস্কুট কারখানাকে ৮ লাখ টাকা জরিমানা বিএসটিআই ও র‌্যাবের অভিযান

চট্টগ্রাম: একটি বিস্কুটের লাইসেন্স নিয়ে একাধিক পদের বিস্কুট তৈরি এবং ওজন পরিমাপ আইন, নিরাপদ খাদ্য আইন ও ভোক্তা অধিকার আইন না মানায় নগরের দুইটি বেকারিকে ৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে।  

হালিশহরের রূপসা ফুড প্রোডাক্টসকে বিএসটিআই’র লাইসেন্সের জন্য ১ লাখ টাকা, ওজন ও পরিমাপ আইনে ১ লাখ টাকা ও নিরাপদ খাদ্য আইনে ৩ লাখ টাকা এবং বায়েজিদের প্যারামাউন্ট ফুড প্রোডাক্টসকে লাইসেন্সের জন্য ১ লাখ , ওজন ও পরিমাপ আইনে দেড় লাখ ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

সোমবার (৩১ মে) র‍্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির শাহের নেতৃত্বে পরিচালিত অভিযানে এ জরিমানা করা হয়েছে।

বাংলানিউজকে এসব তথ্য জানান বিএসটিআই’র সহকারী পরিচালক মোস্তাক আহমেদ।

 

অভিযানে অংশ নেন র‍্যাব-৭ এর মেজর মেহেদী হাসান, সিনিয়র এএসপি আনোয়ার হোসেন, বিএসটিআই চট্টগ্রাম বিভাগীয় অফিসের ফিল্ড অফিসার (সিএম) মো. আশিকুজ্জামান ও পরিদর্শক (মেট) মো. মুকুল মৃধা।  

মোস্তাক আহমেদ জানান, বিএসটিআই’র একটি লাইসেন্স নিয়ে একাধিক পদের পণ্য তৈরি, মোড়কজাতকরণ নিবন্ধন সনদ ছাড়া পণ্যের মোড়কজাত করা, ভেরিফিকেশনবিহীন ওজনযন্ত্র ব্যবহার, ভোক্তা অধিকার আইন ও নিরাপদ খাদ্য আইন প্রতিপালনের বিষয়ে গুরুত্ব দেওয়া হচ্ছে অভিযানে।  

অভিযানকালে সীতাকুণ্ডের ফৌজদারহাটের মেসার্স সী সাইট ফিলিং স্টেশনের ডিজেল-অকটেনের পরিমাপ সঠিক পাওয়া যায় বলে জানান বিএসটিআই’র এ কর্মকর্তা।  

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, মে ৩১, ২০২১
এআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।