ঢাকা, শনিবার, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮, ১২ জুন ২০২১, ০১ জিলকদ ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে করোনা আক্রান্ত আরও ৩৭ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৯ ঘণ্টা, মে ১৭, ২০২১
চট্টগ্রামে করোনা আক্রান্ত আরও ৩৭ জন প্রতীকী ছবি।

চট্টগ্রাম: গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৩৯২টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৭ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৫১ হাজার ৮২৭ জন।

এসময়ে করোনায় একজনের মৃত্যু হয়েছে।

সোমবার (১৭ মে) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন চট্টগ্রামে ৭টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১৪৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৩ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১০৯টি নমুনা পরীক্ষা করে ২ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৪০টি নমুনা পরীক্ষা করে ৪ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে।  

এছাড়া চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৯টি নমুনা পরীক্ষা করে ৫ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪৫টি নমুনা পরীক্ষা করে ১৫ জন এবং চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার ল্যাবে ১৯টি নমুনা পরীক্ষা করে ৬ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।  

এদিন চট্টগ্রামে নতুন করে আরও একটি করোনা পরীক্ষার ল্যাব চালু করা হয়েছে। পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চালু হওয়া এই ল্যাবে প্রথম দিন ৪টি নমুনা পরীক্ষা করে ২টি নমুনা পজেটিভ আসে।  

তবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরি ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।  

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৩৯২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ৩৭ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ২৭ জন এবং উপজেলায় ১০ জন।

বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, মে ১৭, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa