ঢাকা, সোমবার, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৪ জুন ২০২১, ০৩ জিলকদ ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

ঈদের ছুটি শেষে অফিস খুলছে রোববার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, মে ১৫, ২০২১
ঈদের ছুটি শেষে অফিস খুলছে রোববার ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের তিন দিনের ছুটি শেষ হচ্ছে শনিবার। রোববার (১৬ মে) থেকে খুলছে অফিস, ব্যাংক-বীমা ও শেয়ারবাজার।

গত বৃহস্পতিবার থেকে তিন দিনের সরকারি ছুটি শুরু হয়। শুক্রবার (১৪ মে)  উদযাপিত হয় ঈদুল ফিতর।

ঈদের ছুটি শেষে শনিবার (১৫ মে) থেকে ফাঁকা নগরে ফিরতে শুরু করেছেন কর্মজীবীরা। আশপাশের উপজেলার বাসিন্দারা অনেকে রোববার সকালে নগরে ফিরবেন।  

আন্তঃজেলা গণপরিবহন বন্ধ থাকায় ঈদে গ্রামে যাওয়া মানুষকে ফিরতে দুর্ভোগ পোহাতে হচ্ছে। লকডাউনের পর থেকে বন্ধ রয়েছে ট্রেন চলাচলও। তাই ভাড়া করা গাড়িতে শহরে ফিরছেন মানুষ। নগরের প্রবেশ মুখ নতুন ব্রিজ, কাপ্তাই রাস্তার মাথা, অক্সিজেন, অলংকার মোড়ে দেখা গেছে মানুষের আনাগোনা।

করোনার সংক্রমণ রোধে এবার সরকারের পক্ষ থেকে সরকারি-বেসরকারি কর্মকর্তাদের কর্মস্থলেই ঈদ করার নির্দেশনা দেওয়া হয়েছিল। তবে অনেকে এ সিদ্ধান্ত না মেনে পরিবার নিয়ে গ্রামে ঈদ উদযাপন করেছেন।

এর আগে ঈদের দিন শুক্রবার (১৪ মে) সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত নগরের অলংকার মোড়, বহদ্দারহাট বাস টার্মিনালসহ নগর ও জেলার বিভিন্ন স্থানে বিক্ষোভ কর্মসূচি পালন করেন পরিবহন মালিক-শ্রমিকরা।

এসময় তারা স্বাস্থবিধি মেনে দূরপাল্লার গাড়ি চলাচলের অনুমতি প্রদান, পরিবহন শ্রমিকদের জন্য আর্থিক অনুদান, ওএমএস এর মাধ্যমে বিভিন্ন টার্মিনালে ১০ টাকা কেজি দরে চাল বিতরণ, মালিকদের ব্যাংকের কিস্তির টাকা মওকুফ ও ৫ হাজার কোটি টাকা প্রণোদনা দেওয়ার দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, মে ১৫, ২০২১
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa