ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম কারাগারে বন্দিদের জন্য উন্নতমানের খাবার

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, মে ১৪, ২০২১
চট্টগ্রাম কারাগারে বন্দিদের জন্য উন্নতমানের খাবার ফাইল ছবি।

চট্টগ্রাম: করোনার সংক্রমণ এড়াতে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের বন্দিরা নিজ নিজ সেলে ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন। পেয়েছেন স্বজনদের সঙ্গে কথা বলার সুযোগ ও উন্নতমানের খাবার।

ডেপুটি জেলার কাজী মাজহারুল ইসলাম বাংলানিউজকে বলেন, প্রতিবছর কারাগারের ভেতরের মসজিদে নামাজ আদায়ের সুযোগ থাকলেও বর্তমানে বন্দিদের সুরক্ষার কথা বিবেচনা করে তা বাদ দেওয়া হয়েছে। তবে নিজেদের সেলে নামাজ আদায় শেষে তারা ঈদ শুভেচ্ছা বিনিময় করেছেন।

কারাগার সূত্র জানায়, ভোর ৭টায় মুড়ি আর পায়েস দেওয়া হয় প্রত্যেক কারাবন্দিকে। দুপুরে সাদা ভাতের সঙ্গে ডাল, রুই মাছ ও আলুর দম দেওয়া হয়। রাতের আয়োজনে রয়েছে পোলাওয়ের সঙ্গে গরুর মাংস, খাসির মাংস, ডিম, মিষ্টান্ন ও পান-সুপারি। এ খাবারের অর্থ কারাগারের নিজস্ব তহবিল থেকে যোগান দেওয়া হচ্ছে।

জানা গেছে, ঈদের সময় কারাগারে বন্দিরা পরিবারের রান্না করা খাবার পেলেও করোনার কারণে এখন তারা সেই সুযোগ পাচ্ছেন না। পাশাপাশি পরিবারের সদস্যরা সাক্ষাৎ করার সুযোগও পাচ্ছেন না। অবশ্য সাধারণ সময়ে বন্দিরা স্বজনদের সঙ্গে ১০ মিনিট ধরে মোবাইলে কথা বলতে পারতেন, যা ঈদ উপলক্ষে আরো তিন মিনিট বাড়িয়ে দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, মে ১৪, ২০২১
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।