ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

হেফাজত নেতা হারুন ইজাহারের স্বীকারোক্তিমূলক জবানবন্দি  

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, মে ১২, ২০২১
হেফাজত নেতা হারুন ইজাহারের স্বীকারোক্তিমূলক জবানবন্দি  

চট্টগ্রাম: হাটহাজারী থানায় ও ভূমি অফিসে ভাঙচুর ও আগুন দেওয়ার ঘটনায় হেফাজতে ইসলাম বাংলাদেশের সদ্য বিলুপ্ত কমিটির শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মুফতি হারুন ইজাহার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।  

বুধবার (১২ মে) সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বেগম আঞ্জুমান আরার আদালত জবানবন্দি গ্রহণ করেন।

চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) আফজারুল হক টুটুল বাংলানিউজকে জানান, সম্প্রতি সময়ে হাটহাজারীতে নাশকতায় সম্পৃক্ততা থাকার বিষয়টি স্বীকার করে আদালতে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।  

স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে দুপুরে তাকে আদালতে হাজির করা হয়।

মঙ্গলবার (১১ মে) দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কৌশক আহম্মদ খন্দকারের আদালত ইজহারের ২ দিন রিমান্ড মঞ্জুর করেন। গত ২১ এপ্রিল হাটহাজারী থানায় বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় রিমান্ড মঞ্জুর করেন। মুফতি হারুন ইজাহার বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মুফতি ইজহারুল ইসলাম চৌধুরীর বড় ছেলে।  

গত ২৬ মার্চ হাটহাজারীতে সরকারি বিভিন্ন স্থাপনায় ভাঙচুর ও অগ্নিসংযোগের দুই মামলা ও গত বছরের ১৬ সেপ্টেম্বর করা মামলায় গত ৩ মে দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল উদ্দিনের আদালত ৯ দিন রিমান্ড মঞ্জুর করেন।  

এর আগে গত ২৯ এপ্রিল রাতে চট্টগ্রাম সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বেগম আঞ্জুমান আরার ভার্চ্যুয়াল আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। গত ২৮ এপ্রিল রাতে নগরের লালখান বাজার জামিয়াতুল উলুম আল ইসলামিয়া মাদ্রাসার বাসা থেকে মুফতি হারুন ইজাহারকে গ্রেফতার করে র‌্যাব-৭।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, মে ১১,২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।