ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

খুলশীর ৫০০ পরিবারে সৌদি খাদ্যঝুড়ি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, মে ১০, ২০২১
খুলশীর ৫০০ পরিবারে সৌদি খাদ্যঝুড়ি ...

চট্টগ্রাম: নগরের খুলশী থানাধীন  ৫০০ পরিবার পেয়েছে সৌদি আরবের বাদশার পাঠানো খাদ্যঝুড়ি। কিং সালমান হিউম্যানিটেরিয়ান এইড অ্যান্ড রিলিফ সেন্টার কর্তৃক দরিদ্র জনগোষ্ঠী জন্য পাঠানো হয় এ খাদ্যঝুড়ি।

সোমবার (১০ মে) মহামারি করোনার লকডাউনে এবং এবাদতের মাস রমজানে দরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্ননে এ কর্মসূচি বাস্তবায়ন করছে সৌদি সরকার। কর্মসূচির অধীনে বাংলাদেশে ৮০ হাজার খাদ্যঝুড়ি বিতরণ করা হচ্ছে।

খুলশী কনভেনশন হলে ৫০০ পরিবারের প্রতিনিধির হাতে এ খাদ্য ঝুড়ি তুলে দেয়া হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে আল মানাহিল ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান হেলাল বিন জমির উদ্দীনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার মোখলেসুর রহমান। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন চট্টগ্রাম চেম্বারের পরিচালক ও নগর কমিউনিটি পুলিশের সদস্যসচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপন ।

মোখলেসুর রহমান বলেন, লকডাউনের এ সময়েও দরিদ্র জনগোষ্ঠীর পাশে খাদ্য সহায়তা নিয়ে সৌদি সরকার বাংলাদেশের পাশে দাঁড়িয়েছেন। খাদ্যসহায়তা পেয়ে অসহায় লোকজন তাদের প্রয়োজন মেটাতে পারবে। এ সময়ে বিত্তবানদের উচিত অসহায় মানুষের পাশে দাঁড়ানো। তাহলে আমরা সরকারের ভিশন অর্জন করতে সক্ষম হবো।

অহিদ সিরাজ চৌধুরী স্বপন বলেন, বিশ্ব করোনা মহামারিতে কাঁপছে। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য । সাধারণ ও হতদরিদ্র মানুষের মুখে হাসি ফোটানোর মিশন আজীবন চালিয়ে যাওয়ার চেষ্টা করে যাব।

দেশের বিভিন্ন জেলায়, বিশেষ করে কক্সবাজার, ঢাকা, নীলফামারী, যশোর, রাজশাহী ও চট্টগ্রামে এসব খাবার দেওয়া হয়েছে। প্রতি পরিবারে ৪জন হিসেবে প্রায় ১ লাখ ২০ হাজার মানুষ এতে উপকার পেয়েছেন। পরিবারের জন্য নিত্যপ্রয়োজনীয় তেল, চিনি, চালসহ ২৫ কেজি পণ্য আছে এ খাদ্যঝুড়িতে।  

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, মে ১০, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।