ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিষাক্ত পানি পানে মহিষের মৃত্যুর অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৮ ঘণ্টা, মে ৭, ২০২১
বিষাক্ত পানি পানে মহিষের মৃত্যুর অভিযোগ ...

চট্টগ্রাম: আনোয়ারায় ইউরিয়া সার কারখানার বিষাক্ত পানি পান করে স্থানীয় খামারীদের ৮টি মহিষের মৃত্যুর অভিযোগ  উঠেছে। তবে এনিয়ে ইউরিয়া ফার্টিলাইজার লিমিটেড (সিইউএফএল) কর্তৃপক্ষের বক্তব্য জানতে একাধিকবার যোগাযোগ করা হলেও ফোনে পাওয়া যায়নি।

বৃহস্পতিবার (৬ মে) উপজেলার বারশত ইউনিয়নের দুধকুমার গ্রামের গোবাদিয়া খালে এ ঘটনা ঘটে।

স্থানীয় আনোয়ার হোসেন নামে এক মহিষ খামারির অভিযোগ, চট্টগ্রাম ইউরিয়া ফার্টিলাইজার লিমিটেড (সিইউএফএল) থেকে নির্গত বর্জ্যমিশ্রিত বিষাক্ত পানি পান করায় মহিষগুলো মারা গেছে।

 

তিনি বাংলানিউজকে বলেন, বছর পাঁচেক আগেও কারখানার বিষাক্ত পানি ছাড়লেও মাইকে ঘোষণা দিতো। এতে নিজ দায়িত্বে মহিষগুলো নিরাপদে সরিয়ে আনা যেতো। কিন্তু গত কয়েকবছর ধরে কোনো ঘোষণা না দিয়ে কারখানার বিষাক্ত পানি ছাড়া হয়। এতে প্রায় মহিষের মৃত্যুর ঘটনা ঘটে।

জানা গেছে,  বৃহস্পতিবারও ওই এলাকার ৮টি মহিষ মারা গেছে। এছাড়া একটি মহিষ অসুস্থ অবস্থায় উদ্ধার করে স্থানীয়  প্রাণি সম্পদ অধিদফতরে চিকিৎসকের শরণাপন্ন হয়।  

এদিকে স্থানীয়দের অভিযোগের বিষয়ে জানতে চট্টগ্রাম ইউরিয়া ফার্টিলাইজার লিমিটেডের  (সিইউএফএল) ব্যবস্থাপনা পরিচালক বিদ্যুৎ কুমার বিশ্বাসের সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

বাংলাদেশ সময়: ০০১৮ ঘণ্টা, মে ০৭,  ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।