ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

তিন হাজার লিটার চোরাই তেল উদ্ধার, আটক ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, মে ৬, ২০২১
তিন হাজার লিটার চোরাই তেল উদ্ধার, আটক ২ ...

চট্টগ্রাম: নগরের বন্দর থানার আনন্দবাজার এলাকার শওকত গ্যারেজ থেকে বিভিন্ন সরকারি-বেসরকারি গাড়ির তেল চুরির সংঘবদ্ধ চক্রের ২ সদস্যকে আটক করেছে র‌্যাব-৭। এ সময় ৩ হাজার লিটার তেল ও তেল পরিবহনের একটি গাড়ি জব্দ করা হয়।

 

বৃহস্পতিবার (৬ মে) রাতে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব-৭ এর সহকারী পরিচালক নূরুল আবছার। আটকৃতরা হলেন- বন্দর থানার মাইলের মাথা এলাকার আজিজ বিল্ডিংয়ের মৃত আব্দুল মালেকের ছেলে মো. শাহাবউদ্দিন (৩৩) ও ভোলা জেলার লালমোহন থানার বালুরচর বাজার এলাকার আব্দুল আলীমের ছেলে মো. শাহীন (২৯)।

নূরুল আবছার বাংলানিউজকে জানান, বুধবার (৫ মে) বিকাল পৌনে ৪টার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অবৈধ উপায়ে চোরাই তেল ক্রয়-বিক্রয় করার উদ্দেশ্যে ট্রাকে ড্রাম ভর্তি ৩ হাজার লিটার চোরাই ডিজেল উদ্ধার করা হয়। একটি ট্রাকটি (ঢাকা মেট্রো ন-১৩-২২৬৮) জব্দ করা হয়। এসময় সরকারি-বেসরকারি গাড়ির তেল চুরির সংঘবদ্ধ চক্রের ২ সদস্যকে আটক করা হয়।

তিনি জানান, জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে দীর্ঘদিন যাবৎ চট্টগ্রাম সিটি করপোরেশনসহ বিভিন্ন সরকারি ও বে-সরকারি সংস্থার গাড়ির অসাধু চালকদের যোগসাজশে অবৈধ উপায়ে ডিজেল ক্রয় করে বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করে আসছে। উদ্ধার ৩ হাজার লিটার চোরাইকৃত ডিজেলের আনুমানিক মূল্য ২ লাখ ৪ হাজার টাকা এবং জব্দকৃত ট্রাকের আনুমানিক মূল্য ২০ লাখ টাকা। আটকৃতদের বন্দর থানায় হস্তান্তর করা হয়েছে।   

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, মে ০৬, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।