ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রাঙ্গুনিয়াতে মাস্ক না পরায় আটক ৪৪, বন্ধ ২ দোকান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, মে ৬, ২০২১
রাঙ্গুনিয়াতে মাস্ক না পরায় আটক ৪৪, বন্ধ ২ দোকান ...

চট্টগ্রাম: রাঙ্গুনিয়ায় মাস্ক না পরার অপরাধে ৪৪ ব্যক্তিকে আটক ও স্বাস্থ্যবিধি যথাযথভাবে না মানার কারণে রাঙ্গুনিয়া পৌর শহরের রোয়াজার হাট বাজারের দুটি দোকান বন্ধ করে দিয়েছে পুলিশ।  

বৃহস্পতিবার (৬ মে) দুপুর ১২টা থেকে রাঙ্গুনিয়ার বিভিন্ন পয়েন্টে সহকারী পুলিশ সুপার (রাউজান ও রাঙ্গুনিয়া) মো. আনোয়ার হোসেন শামীমের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।

এ সময় স্বাস্থ্যবিধি যথাযথভাবে না মানার কারণে রাঙ্গুনিয়া পৌর শহরের রোয়াজার হাট বাজারের দুটি দোকানও তাৎক্ষণিক বন্ধ করে দেওয়া হয়।  

এ সময় বিভিন্ন যানবাহনে তল্লাশি চালিয়ে মাস্ক না পরা ব্যক্তিদের নামিয়ে এনে আটক করা হয়।

রাস্তাঘাটেও যাদের মাস্ক ব্যতীত পাওয়া গেছে, তারাও আটকা পড়েছেন পুলিশের জালে। অবশ্য আর কখনো মাস্ক না পরে বের হবেন না, এই মুচলেকায় পরবর্তীতে তাদেরকে ছেড়েও দেওয়া হয়। অভিযানের একপর্যায়ে রাঙ্গুনিয়ার বিভিন্ন মার্কেট ও শপিং সেন্টারে হানা দেন এএসপি। সেখানে মাস্ক না পরা ও স্বাস্থ্যবিধি অনুসরণ না করায় দুটি দোকান তাৎক্ষণিকভাবে বন্ধ করে দেন তিনি। এ ছাড়াও অভিযানকালে বিভিন্ন বয়স, শ্রেণি, পেশার অসংখ্য মানুষের মধ্যে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।  

এএসপি আনোয়ার হোসেন শামীম বাংলানিউজকে জানান, সরকার যে স্বাস্থ্যবিধি ঘোষণা করেছে, সেটির  অনুপুঙ্খ বাস্তবায়নে পুলিশ মাঠে তৎপর রয়েছে। সরকার ঘোষিত নীতি বাস্তবায়নে আইনি পরিসীমার মধ্যে আমাদের কঠোর অবস্থান অব্যাহত থাকবে।  

কিছু কিছু মার্কেট রাত ৮টার পরও খোলা থাকার বিষয়ে তিনি জানান, আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। প্রায় প্রতিদিনই তাদেরকে সতর্ক করার পাশাপাশি কিছুকিছু ব্যবস্থাও নেওয়া হচ্ছে। প্রয়োজনবোধে আরো কঠোর পদক্ষেপের কথাও আমাদের বিবেচনায় রয়েছে।

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, মে ০৬, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।