ঢাকা, বুধবার, ২ আষাঢ় ১৪২৮, ১৬ জুন ২০২১, ০৫ জিলকদ ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

সন্তানের মরদেহ ফেলে যাবে না মা

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, মে ৬, ২০২১
সন্তানের মরদেহ ফেলে যাবে না মা ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: ভোর সাড়ে ৬টার দিকে সড়ক দুর্ঘটনায় মারা যায় সন্তান। এ ঘটনা দেখে মা ডেকে আনেন দলের বেশ কয়েকজনকে।

ধীরে ধীরে সবাই চলে গেলেও মরদেহ ছেড়ে যায়নি মা। পাশে বসে থেকে শুধু কেঁদেছে।

কোনও মানুষের ক্ষেত্রে ঘটেনি এ ঘটনা। বৃহস্পতিবার (৬ এপ্রিল) নগরের কাজীর দেউড়ি থেকে আসকার দিঘির পাড় সড়কে কালভার্টের পাশে দুর্ঘটনার শিকার হয় কুকুর ছানা।

প্রত্যক্ষদর্শী স্থানীয় একটি ভবনের তত্ত্বাবধায়ক কিশোর মজুমদার বাংলানিউজকে বলেন, ভোর সাড়ে ৬টার দিকে রাস্তা পারাপারের সময় কুকুর ছানাটিকে ধাক্কা দেয় দ্রুতগামী টেম্পো। এতে মুখে আঘাত লাগে এবং একটি পা ভেঙ্গে যায়। এ অবস্থায় সেটি কর্ণফুলি টাওয়ারের সামনে সড়কের ওপর পড়ে ছিল। পথচারী দুই কিশোরের সহায়তায় সেটিকে রাস্তার পাশে এনে রাখা হয়।

তিনি বলেন, এসময় রাস্তার অপর পাশ থেকে কুকুর ছানাটির মা ঘেউ ঘেউ করছিল। একটু পরেই ৮-১০টি কুকুরকে ঘটনাস্থলে ডেকে নিয়ে আসে। সবগুলো কুকুর সমস্বরে চিৎকার করার পর একে একে সবাই চলে গেলেও মা পাশেই বসে রয়েছে।

স্থানীয় একটি ভবনের প্রহরী জানান, সেই ভোর থেকে ছানার পাশে মা কুকুরটি কখনও বসে কখনও দাঁড়িয়ে কান্না করছে। মানুষ কাছে গেলে ঘেউ ঘেউ করছে। এখন মানুষও মানুষের জন্য মারা গেলে এত সময় অপেক্ষা করে না।

দুপুর ২টার দিকে ঘটনাস্থলে গিয়ে দেখা গেছে, সন্তানের নিথর দেহ পাহারা দিয়ে বসে আছে মা। কিছুতেই মরদেহ ফেলে যাবে না। গর্ভে ধারণ করার পর সহ্য করা যন্ত্রণা যেন আবারও ফিরে এসেছে অসহায় মায়ের কাছে।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘন্টা, ০৬ মে, ২০২১
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa