ঢাকা, মঙ্গলবার, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৫ জুন ২০২১, ০৪ জিলকদ ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামেও চালু হয়েছে গণপরিহন, বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৩ ঘণ্টা, মে ৬, ২০২১
চট্টগ্রামেও চালু হয়েছে গণপরিহন, বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: স্বাস্থ্যবিধি মেনে ২২ দিন পর নগরে গণপরিবহন চলাচল শুরু হয়েছে। তবে দুই সিটে একজন করে যাত্রী বসালেও দ্বিগুণ ভাড়া নেওয়ার অভিযোগ করেছেন যাত্রীরা।

 
সরেজমিন দেখা গেছে, গণপরিবহন চলাচল করলেও নগরের ব্যস্ততম মোড়গুলোতে যাত্রীদের দাঁড়িয়ে থাকতে হচ্ছে দীর্ঘক্ষণ। দুই সিটে একজন করে যাত্রী বসানো হলেও আদায় করা হচ্ছে ৬০ শতাংশের বেশি ভাড়া। এনিয়ে যাত্রীদের সঙ্গে বাগবিতণ্ডায় জড়াচ্ছে হেলপাররা।  

বেসরকারি প্রতিষ্ঠানের চাকরিজীবী রাকিবুল ইসলাম নামে এক যাত্রী বাংলানিউজকে বলেন, গণপরিবহন চলাচল করছে- এটি স্বস্তির বিষয়। তবে ৬০ শতাংশের জায়গায় দ্বিগুণ ভাড়া আদায় করা হচ্ছে। এমন অবস্থা চলতে থাকলে গণপরিবহন চালকরা আরও বেপরোয়া হয়ে উঠবে।  

দেবাশীষ ভট্টাচার্য্য নামে আরেক ব্যক্তি বাংলানিউজকে বলেন, দীর্ঘ লকডাউনের পর গণপরিবহন খুলে দেওয়ার ফলে মানুষের যাতায়াতে সুবিধা হয়েছে। তবে প্রশাসনের উচিত, গণপরিবহনগুলো স্বাস্থ্যবিধি মানছে কিনা তা আরও বেশি তদারকি করা।  

এদিকে প্রশাসন সূত্রে জানা গেছে, গণপরিবহন চালু করা হলেও তা মনিটরিংয়ের জন্য মাঠে থাকবে ভ্রাম্যমাণ আদালত। স্বাস্থ্যবিধি না মেনে যাত্রী পরিবহন এবং অতিরিক্ত ভাড়া আদায় করা হলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথা জানানো হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।  

বাংলাদেশ সময়:  ১১০০ ঘণ্টা, মে ০৬, ২০২১
এমএম/এসি টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa