ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

করোনায় বিপর্যস্ত মানুষের পাশে দাঁড়াতে বিত্তশালীদের অনুরোধ নাছিরের 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২১
করোনায় বিপর্যস্ত মানুষের পাশে দাঁড়াতে বিত্তশালীদের অনুরোধ নাছিরের  ত্রাণ বিতরণ করেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন অনিয়ন্ত্রিত মহামারি কোভিড ১৯ বিষয়ে নিজেদের সচেতন হওয়ার পাশাপাশি আশপাশের মানুষকেও সচেতন করার জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছেন।  

বৃহস্পতিবার (২২ এপ্রিল) বিকেলে নগরের পাঁচলাইশের বেসরকারি প্রতিষ্ঠান মাতৃভূমি ফাউন্ডেশনের উদ্যোগে এলাকার কর্মহীন নারী-পুরুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।


তিনি বলেছেন, মানুষ এখন চরম বিপদের মধ্যে দিন কাটাচ্ছে। কোভিড ১৯ এর মহাদুর্যোগের কারণে সবার কর্ম ও আয় রোজগার কমে গেছে।
এ অবস্থায় এলাকার গরিব, বিত্তহীন ও মধ্যবিত্ত পরিবার এবং আর্থিকভাবে সংকটে পড়া মানুষের পাশে সাহায্যের হাত প্রসারিত করতে হবে অর্থ-বিত্তশালীদের।  

মাতৃভূমি ফাউন্ডেশনের সভাপতি আনোয়ারুল ইসলাম বাপ্পীর সভাপতিত্বে এবং নির্বাহী পরিচালক কবি আহসান ইকবাল মঞ্জুর সঞ্চালনায় মোহাম্মদপুরস্থ সংস্থার কার্যালয়ে এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, নগর আওয়ামী লীগ নেতা বেলাল আহমেদ, মো. ঈসা, পশ্চিম ষোলশহর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুর রহিম, নগর যুবলীগ নেতা সাইফুল ইসলাম, ওয়াহিদুল আলম শিমুল, শাখাওয়াত হোসেন সাকু, নগর স্বেচ্ছাসেবক লীগ নেতা হেলাল উদ্দিন, সালাহ উদ্দিন, মাকসুদ আলী, অ্যাডভোকেট সাহেদ হায়দার খান, কামাল রশিদ পারভেজ, জুবায়েত হাসান চন্দন, ইমতিয়াজুল কাদের সানি, নয়ন শীল প্রমুখ।  

আ জ ম নাছির উদ্দীন বলেন, করোনা ভাইরাস প্রকৃতিগত একটি বৈশ্বিক মহামারি। পুরো বিশ্বের মানুষ আজ এ ভাইরাসের কারণে বিপদগ্রস্ত। কর্ম, ব্যাবসা বাণিজ্য, উৎপাদন ও আমদানি রফতানি প্রায় বন্ধ রয়েছে। চারদিকে সংকট ও বিপদগ্রস্ত মানুষের হাহাকার। এমন অবস্থায় সহযোগিতা ও সহায়তার মনোভাব নিয়ে একজন আরেকজনের পাশে না দাঁড়ালে চলমান বিপদ বাড়বে বৈ কমবে না।
তিনি এলাকার বিপদগ্রস্ত মানুষের পাশে ত্রাণসামগ্রী নিয়ে দাঁড়ানোর জন্য মাতৃভূমি ফাউন্ডেশনের নেতাদের অভিনন্দন জানান।

মাতৃভূমি ফাউন্ডেশনের সভাপতি আনোয়ারুল ইসলাম বাপ্পী বলেন, করোনা ভাইরাস মানুষের আয় রোজগারের পথ বন্ধ করে দিয়েছে। আজ মানুষ আর্থিক ও শারীরিক দুটি সমস্যাতেই জর্জরিত। এলাকায় দারিদ্র্যের হার দ্রুত বেড়ে যাচ্ছে। সাধারণ মানুষ অবর্ণনীয় দুঃখ কষ্টের মধ্যে দিনযাপন করছেন।  

মানুষের এ সমস্যা ও সংকটকে বিবেচনায় রেখে মাতৃভূমি ফাউন্ডেশনের উদ্যোগে আমরা ২০২০ সালের মার্চ থেকেই কোভিড-১৯ সচেতনতামূলক কার্যক্রম ও ত্রাণ বিতরণ করে আসছি। তিনি এই কার্যক্রম অব্যাহত রাখতে সবার সহযোগিতা কামনা করেন।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২১
এআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।