ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত ৩৪৭, মৃত্যু ৮

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১১ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২১
২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত ৩৪৭, মৃত্যু ৮ প্রতীকী ছবি

চট্টগ্রাম: গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৫৫৬টি নমুনা পরীক্ষায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩৪৭ জনের। এ নিয়ে মোট আক্রান্ত ৪৭ হাজার ৫৭৪ জন।

এ সময়ে করোনায় ৮ জন মারা গেছেন।  

মঙ্গলবার (২০ এপ্রিল) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৩২টি নমুনা পরীক্ষায় ৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪২৩টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৬১ জনের। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৮৪টি নমুনা পরীক্ষা করে ৫০ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৭১টি নমুনা পরীক্ষা করে ২৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।  

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৬৬টি নমুনা পরীক্ষা করে ৩২জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৬৭টি নমুনা পরীক্ষা করে ৬৬ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৬২টি নমুনা পরীক্ষা করে ২৬ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৫০টি নমুনা পরীক্ষা করে ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে।  

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৫৫৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ৩৪৭ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ২৬৩ জন এবং উপজেলায় ৮৪ জন।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।