ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিদেশফেরতদের কোয়ারেন্টাইন নিশ্চিতে আবারও মাঠে পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১
বিদেশফেরতদের কোয়ারেন্টাইন নিশ্চিতে আবারও মাঠে পুলিশ ...

চট্টগ্রাম: করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে বিদেশ থেকে আসা প্রবাসীদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে কঠোর হচ্ছে পুলিশ প্রশাসন। বিদেশে থেকে আসা সবাইকে বাধ্যতামূলকভাবে ১৪ দিন কোয়ারেন্টাইন নিশ্চিত করার জন্য বিদেশফেরতদের বাড়ি বা বাসায় কোয়ারেন্টাইনের সময় লিখে স্টিকার সাঁটিয়ে দিচ্ছে বাকলিয়া থানা পুলিশ।

 

সহকারী কমিশনার (চকবাজার জোন) মুহাম্মদ রাইসুল ইসলাম বাংলানিউজকে জানান, ইমিগ্রেশন থেকে পাঠানো তালিকা অনুযায়ী বিদেশ থেকে আসা ব্যক্তিদের কোয়ারেন্টাইন নিশ্চিত করার জন্য বাড়ি ও বাসায় আবারও স্টিকার লাগানো হচ্ছে। স্টিকারে কোয়ারেন্টাইনের সময় নির্ধারণ করে দেওয়া হচ্ছে।

বাধ্যতামূলক কোয়ারেন্টাইনের নির্দেশনা না মানলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।  

বিদেশফেরতদের পরিবারের সদস্যদের সচেতনতার ওপর জোর দিয়ে মুহাম্মদ রাইসুল ইসলাম বলেন, হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে না পারলে করোনার বিস্তার ঠেকানো আরও কঠিন হয়ে পড়বে।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২ হাজার ৬৮২টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৪১৭ জনের। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত হয়েছে ৪৫ হাজার ৭০৮ জন।

বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।