ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে করোনায় নতুন আক্রান্ত ৫৪১, মৃত্যু ৭ জনের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৯ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২১
চট্টগ্রামে করোনায় নতুন আক্রান্ত ৫৪১, মৃত্যু ৭ জনের প্রতীকী ছবি।

চট্টগ্রাম: গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ২ হাজার ৬০৩টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫৪১ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৪৪ হাজার ৮৬০ জন।

এসময়ে করোনায় ৭ জন মৃত্যুবরণ করেছেন।
  
সোমবার (১২ এপ্রিল) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৯৭টি নমুনা পরীক্ষা করে ১২১ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৭৫৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৭৯ জন।  

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪৩৮টি নমুনা পরীক্ষা করে ২৮ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৮৯টি নমুনা পরীক্ষা করে ৯৫ জনের শরীরের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।  
 
ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩২১টি নমুনা পরীক্ষা করে ১০৩ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪৩২টি নমুনা পরীক্ষা করে ৮৮ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাব ৫১টি নমুনা পরীক্ষা করে ২৩ জন করোনা শনাক্ত হয়েছে।  
 
এদিন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৬টি নমুনা পরীক্ষা করে ৪ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

এছাড়া, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২ হাজার ৬০৩টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ৫৪১ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৪৫২ জন এবং উপজেলায় ৮৯ জন।

বাংলাদেশ সময়: ০৯৪৪ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad