ঢাকা, শুক্রবার, ২৪ বৈশাখ ১৪২৮, ০৭ মে ২০২১, ২৪ রমজান ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

করোনা টেস্টের নমুনা সংগ্রহে ভ্রাম্যমাণ বুথ চালু চট্টগ্রামে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২১
করোনা টেস্টের নমুনা সংগ্রহে ভ্রাম্যমাণ বুথ চালু চট্টগ্রামে ...

চট্টগ্রাম: করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় নগরে আবার চালু হয়েছে গাউসিয়া কমিটি বাংলাদেশের ভ্রাম্যমাণ করোনা স্যাম্পল কালেকশন ও টেস্ট সেবা।  

রোববার (১১ এপ্রিল) নগরের হালিশহর হাউজিং এস্টেটের এ-ব্লকে সরকারি আর্বান ডিস্পেনসারি সেন্টারে এ কার্যক্রম উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী।

 

মেয়রকে স্বাগত জানান গাউসিয়া কমিটির চেয়ারম্যান  পেয়ার মুহাম্মদ কমিশনার, গাউসিয়া কমিটি নিবেদিত করোনা রোগী সেবা ও মৃত কাফন-দাফন কর্মসূচির প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ার। উপস্থিত ছিলেন কর্মসূচির সদস্য মুহাম্মদ এরশাদ খতিবী, অন্তহীন ফাউন্ডেশনের প্রজেক্ট লিডার মুহাম্মদ শরফুদ্দিন চৌধুরী কাজল, হালিশহর থানা গাউসিয়া কমিটির সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ জোবাইদ উদ্দিন টুটুল প্রমুখ।  
মেয়র বলেন, বাংলাদেশে  গত বছরের মার্চে করোনা মহামারির শুরু থেকে গাউসিয়া কমিটির মানবিক সেবা মাইলফলক হয়ে থাকবে। বিশেষত সময়ের সঙ্গে তাল মিলিয়ে গাউসিয়া কমিটির সেবা কর্মসূচি দিশেহারা মানবতাকে মুক্তির পথ দেখাচ্ছে ।  

তিনি বলেন, করোনায় মৃত ব্যাক্তির মরদেহ যখন আপন সন্তান, আত্মীয়-স্বজন, পাড়া-প্রতিবেশী কাফন-দাফন-সৎকারে এগিয়ে আসেনি তখন থেকে জীবনবাজি রেখে গাউসিয়া কমিটির কর্মীরা এ মহৎ কাজে নেমে পড়েন। কাফন-দাফন ছাড়াও ফ্রি অক্সিজেন সাপ্লাই, গরিবদের মাঝে ত্রাণ বিতরণ, ফ্রি ট্রিটমেন্ট ক্যাম্প, ওষুধ বিতরণ, ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিসসহ সেবামূলক সব কর্মসূচি জনগণের স্বার্থে দেশের গুরুত্বপূর্ণ অবদান রেখেছে।
তিনি ক্রমবর্ধমান করোনা সংক্রমণের ভয়ংকর পরিস্থিতিতে কোভিড-১৯ শনাক্তকরণে স্যাম্পল কালেকশন ও বিআইটিআইডি দ্বারা ভ্রাম্যমাণ টেস্ট পুনরায় চালুর জন্য গাউসিয়া কমিটি বাংলাদেশকে ধন্যবাদ জানিয়ে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন।

সভাপতির বক্তব্যে পেয়ার মুহাম্মদ কমিশনার বলেন, গাউসিয়া কমিটি বাংলাদেশ ও অন্তহীন ফাউন্ডেশনের যৌথ সহায়তায় গত আগস্ট থেকে এ কার্যক্রম ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলমান রাখা হয়। করোনা টিকা বা ভ্যাকসিন গ্রহণ শুরু হওয়ায় ১ মার্চ থেকে এ সেবা স্থগিত করার ৪০ দিনের মাথায় দেশে কোভিড-১৯ সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষিতে  আবার ভ্রাম্যমাণ গাড়িতে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ শুরু করেছি আমরা।  

গাউসিয়া কমিটির করোনা রোগী সেবা ও মৃত কাফন-দাফন কর্মসূচির প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট বখতিয়ার জেলা সিভিল সার্জনের আওতায়  নগরের ৬টি গুরুত্বপূর্ণ আর্বান ডিস্পেনসারিতে  মাত্র ১০০ টাকা সরকারি ফি দিয়ে প্রতিদিন সকাল ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত অগ্রাধিকার ভিত্তিতে সপ্তাহের ৬দিন নমুনা সংগ্রহ সেবা চলমান রাখার ঘোষণা দেন।  

জরুরি প্রয়োজনে ০১৮১৯-৩৩৪৬০৮ নম্বরে অথবা স্থানীয় গাউসিয়া কমিটির সঙ্গে যোগাযোগের মাধ্যমে এ সেবা নেওয়ার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানান তিনি।  

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa