ঢাকা, সোমবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৭ মে ২০২১, ০৪ শাওয়াল ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে করোনায় প্রাণ গেলো ৫ জনের, আক্রান্ত ৫২৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৮ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২১
চট্টগ্রামে করোনায় প্রাণ গেলো ৫ জনের, আক্রান্ত ৫২৩ প্রতীকী ছবি।

চট্টগ্রাম: গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ২ হাজার ৭৯১টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫২৩ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৪৪ হাজার ৯১ জন।

এসময়ে করোনায় ৫ জন মৃত্যুবরণ করেছেন।  

শনিবার (১০ এপ্রিল) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৬টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬৮টি নমুনা পরীক্ষা করে ৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৭৪৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৬৬ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৫০৭টি নমুনা পরীক্ষা করে ২১ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৩৩৬টি নমুনা পরীক্ষা করে ১৩৮ জনের শরীরের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।  

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২১৬টি নমুনা পরীক্ষা করে ৮৩ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৮১৮টি নমুনা পরীক্ষা করে ১৬২ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।  

এদিন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাব এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

এছাড়া, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২ হাজার ৭৯১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ৫২৩ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৪২৯ জন এবং উপজেলায় ৯৪ জন।

বাংলাদেশ সময়: ০৯৪২ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa